ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আর্জেন্টিনায় সুন্দরী প্রতিযোগিতা বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
আর্জেন্টিনায় সুন্দরী প্রতিযোগিতা বন্ধ

ঢাকা: প্রথমবারের মতো আর্জেন্টিনার বুয়েনোস আইরেস প্রদেশের শহর সিভিলকয়ে সুন্দরী প্রতিযোগিতা বন্ধ করে দিয়েছে শহরটির প্রশাসন। সুন্দরী প্রতিযোগিতার কারণে নারীরা শারীরিক সৌন্দর্য ও যৌন আবেদনময়তার প্রতি আসক্ত হয়ে ওঠে, এটা একই সঙ্গে নারীদের ক্ষুধামন্দা ঘটায় বলেও অভিযোগ তোলা হয়।



সিভিলকয়ের কাউন্সিল জানায়, সুন্দরী প্রতিযোগিতায যৌন আবেদনময়তাকে প্রাধান্য দেওয়া হয়। এ ধরনের প্রতিযোগিতা নারীর প্রতি সহিংসতাকে উৎসাহিত করে।

সুন্দরী প্রতিযোগিতা নারীদের ক্ষুধামন্দা সৃষ্টি করে নারীকে দুর্বল ও অসুস্থতার দিকে ঠেলে দেয় বলেও জানায় কাউন্সিল। এ প্রতিযোগিতা তরুণদের শারীরিক সৌর্ন্দর্যের প্রতি আকৃষ্ট করে এবং সহিংসতা বাড়িয়ে দেয়।

কাউন্সিল আরও জানায়, এখন থেকে যেকোনো উৎসবে এবং প্রতিষ্ঠা বার্ষিকীতে তরুণদের উল্লেখযোগ্য অর্জনকে গুরুত্ব দেওয়া হবে। সেই সাথে সুন্দরী প্রতিযোগিতার জায়গায় মুখোশ প্রতিযোগিতা এবং স্বেচ্ছাশ্রমের জন্য পুরস্কার দেওয়া হবে।
 
স্কুলের শিক্ষার্থীদের বৈষম্য ও শারীরিক আক্রমণ থেকে রক্ষা করতে সুন্দরী প্রতিযোগিতা বন্ধের আহ্বান জানায় বৈষম্য ও বিদেশি আগ্রাসন বিরোধী মারিনো অ্যান্তন অব আর্জেন্টিনা নামে একটি সংস্থা।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।