ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পেশোয়ারে হত্যাকাণ্ডে অভিযুক্ত কয়েকজন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
পেশোয়ারে হত্যাকাণ্ডে অভিযুক্ত কয়েকজন গ্রেপ্তার

ঢাকা: গত সপ্তাহে পাকিস্তানের পেশোয়ারে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে বর্বর হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে নিরাপত্তা বাহিনী।

স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনী সূত্রকে উদ্ধৃত করে সোমবার (২২ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর জানিয়েছে।



দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান কয়েকজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৩২ জন শিশুসহ ১৪১ জন হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তারকৃতরা সহযোগী হিসেবে কাজ করেছেন বলে তথ্য রয়েছে।

তিনি জানান, জঙ্গিরা আরও একটি বড় হামলার পরিকল্পনা কষেছিল বলে টের পেয়ে গেছে গোয়েন্দা বাহিনী।

এই ক’জন ‘সহযোগী’কে আটক করলেও পেশোয়ার হত্যাকাণ্ডের ঘটনায় সেনাবাহিনী দাবি করে, হামলকারী সাতজনই মারা গেছে।

বছরের সবচেয়ে বর্বরতম হত্যাকাণ্ডের পর তালেবানরা দাবি করে, আফগানিস্তান সীমান্তের কাছে উত্তর-পশ্চিম অঞ্চলে সেনাবাহিনীর অত্যাচারের প্রতিশোধ হিসেবেই স্কুলে হামলা চালিয়ে নিষ্পাপ শিশুদের হত্যা করে তারা।

নিসার আলী খান বলেন, নিরাপত্তা বিশেষজ্ঞদের পরামর্শে আমরা দেশের সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থানে থাকতে বলেছি। নিরাপত্তার স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

তালেবানদের এ বর্বর হত্যাকাণ্ডের পর জঙ্গিদের মৃত্যুদণ্ডাদেশ ও এর কাযর্করে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয় প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকার। একইসঙ্গে তালেবানদের চরম মাশুল গুনতে হবে বলে হুমকি দেয় সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad