ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মোহাম্মদ আলী ‌নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪
মোহাম্মদ আলী ‌নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে মোহাম্মদ আলী

ঢাকা: পারকিনসনস রোগে ভুগতে থাকা বক্সিং গ্রেট মোহাম্মদ আলী এবার নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। এজন্য হাসপাতালেও ভর্তি হতে হয়েছে তাকে।



তবে তার মুখপাত্র বব গানেল জানিয়েছেন, মোহাম্মদ আলীর নিউমোনিয়া গুরুতর কিছু নয়। শনিবার (২০ ডিসেম্বর) সকালে তাকে হাসপাতালে যেতে হলেও এখন অবস্থা বেশ ভালো।

তিন বারের বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন মোহাম্মদ আলীর বয়স এখন ৭২ বছর।

বব গানেল আরো জানান, দুরারোগ্য পারকিনসনস রোগে আক্রান্ত হওয়ার পর থেকে মোহাম্মদ আলী তার ভক্তদের সামনে আর উপস্থিত হতে পারেন না। তবে তিনি এখনও বাইরে যেতে, খেলা দেখতে এবং বন্ধু ও সমর্থকদের সঙ্গে সাক্ষাতে আনন্দবোধ করেন।

চলতি বছরের সেপ্টেম্বরে মানবিক পুরস্কার প্রদান অনুষ্ঠানে নিজ শহর লুইসভিলে সর্বশেষ জনসম্মুখে এসেছিলেন মুহাম্মদ আলী। সেই সময় তিনি জনসম্মুখে কোনো বক্তব্য না দিলেও বিজয়ীদের সঙ্গে ছবি তুলেছিলেন বলে জানান সাবেক এনএফএল গ্রেট জিম ব্রাউন।  

মোহাম্মদ আলী ১৯৮১ সালে বক্সিং থেকে অবসর নেন। তারপর থেকে নিজেকে সামাজিক কাজে নিয়োজিত করেন এই কিংবদন্তি বক্সার।

সেসময় মানবিক মিশনসহ বিভিন্ন সামাজিক কাজে বিশ্ব নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

সামাজিক কাজে অবদানের জন্য ২০০৫ সালে যুক্তরাষ্ট্রের তৎকালীন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ-এর কাছ থেকে ফ্রিডম পদক গ্রহণ করেন মোহাম্মদ আলী।  

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৪/আপডেট: ১২৩২ ঘণ্টা,

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ