ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শান্তিপূর্ণ ভাবে শেষ হল কাশ্মীর-ঝাড়খণ্ডের ভোট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
শান্তিপূর্ণ ভাবে শেষ হল কাশ্মীর-ঝাড়খণ্ডের ভোট

ঢাকা: নির্বিঘ্নেই শেষ হল ঝাড়খণ্ড এবং জম্মু-কাশ্মীরের পঞ্চম তথা শেষ দফার নির্বাচন। এ বারে ঝাড়খণ্ডের সাঁওতাল পরগনার ১৬টি কেন্দ্রের সঙ্গে ভোট হল জম্মু-কাশ্মীরের ২০টি আসনে।

বছর শেষের ঠাণ্ডা এবং বেশ কিছু জায়গায় ভোট বয়কটের হুমকি সামনে রেখে পঞ্চম দফার ভোটেও দেখা গেল ভোটারদের লম্বা লাইন।

শনিবার ঝাড়খণ্ডে প্রায় ৭০ শতাংশ এবং দুপুর দু’টো পর্যন্ত কাশ্মীরে ৫৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে ভারতের নির্বাচন কমিশন।

ঝাড়খণ্ডে ১৬টি বিধানসভা কেন্দ্রে ভোট শুরু হয় সকাল ৭টা থেকে। প্রচণ্ড ঠাণ্ডায় সকালে ভোটের হার ছিল খুবই কম। তবে বেলা বাড়তেই দেখা গেছে লম্বা লাইন। কেন্দ্রগুলির মধ্যে মাওবাদী অধ্যুষিত পাকুড়, শিকারিপাড়া, লিট্টিপাড়া এবং দুমকার ৯৬টি কেন্দ্রকে অতিরিক্ত স্পর্শকাতর বলে ঘোষণা করা হয়।

দুপুর ৩ টায় শেষ হয় ভোটগ্রহণ। ঝাড়খণ্ডে মোট ২০৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন প্রায় ৩৭ লক্ষ ভোটার। এই দফার ভোটে গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং স্পিকার শশাঙ্ক শেখর ভোকটা।

অপরদিকে কাশ্মীরের জম্মু, কাঠুয়া এবং রাজৌরির মোট ২০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয় শনিবার। তবে কোনো গোলমালের খবর পাওয়া যায়নি। জম্মুর নির্বাচনী অফিসার অজিতকুমার সাহু বলেছেন, “দুপুর পর্যন্ত কোথাও কোনও গোলমালের খবর নেই। রাজ্যে মোট দুইশ’ কোম্পানি নিরাপত্তারক্ষী নিয়োগ করা হয়েছে। মোট ৩১২ জন প্রার্থীর ভাগ্যনির্ধারণ হবে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।