ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বিমান হামলায় ৫৭ তালেবান জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
পাকিস্তানে বিমান হামলায় ৫৭ তালেবান জঙ্গি নিহত

ঢাকা: পাকিস্তানের পোশোয়ারে সামরিক বাহিনী পরিচালিত একটি স্কুলে তালেবানি হত্যাযজ্ঞের পর পাকিস্তানি সামরিক বাহিনীর বিমান হামলায় ৫৭ তলেবান জঙ্গি নিহত হয়েছে।

বুধবার (১৭ ডিসেম্বর) পাকিস্তানের খাইবার অঞ্চলের তালেবান অধ্যুষিত তিরাহ এলাকায় তালেবান বিমান হামলা পরিচালনা করে দেশটির সামরিক বাহিনী।



সামরিক বাহিনীর মুখপাত্র আসিম বাজওয়া এ খবর সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, পোশোয়ারে স্কুলে নৃশংস হত্যাযজ্ঞের জড়িত তালেবানদের ওপর বিমান হামলা ‍পরিচালনা করা হচ্ছে। অভিযানে এ পর্যন্ত ৫৭ তালেবান জঙ্গি নিহত হয়েছে।

অভিযান এখনও অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

পাকিস্তানের সামরিক বাহিনীর প্রধান রাহীল শরীফ তালেবান অধ্যুষিত অঞ্চলে সামরিক অভিযান পর্যবেক্ষণ করছেন বলেও জানান সামরিক বাহিনীর ওই মুখপাত্র।

এর আগে গত মঙ্গলবার (১৬ ডিসেম্বর) সকালে পাকিস্তানের পেশোয়ারে তালেবানদের হামলায় ১৩২ শিশুসহ ১৪১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে পাকিস্তান প্রশাসন। এছাড়া, আহত হয়েছে আরও শতাধিক শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী।

সংবাদ মাধ্যমগুলো জানায়,  ৫-৬ জন অজ্ঞাত বন্দুকধারী পেশোয়ারের ওয়ারসাক রোডে আর্মি পাবলিক স্কুলে নামে এক শিক্ষা প্রতিষ্ঠানে ঢুকে নৃশংস এ হামলা চালায়।

স্কুলটিতে অফিসার ও নন-কমিশনড সেনাদের সন্তানরা পড়াশোন‍া করতো। নিহত এসব শিক্ষার্থীদের বেশিরভাগেরই বয়স ১০-১৮ বছরের মধ্যে।

তালেবান জঙ্গিদের হামলায় ১৩২ শিশুসহ ১৪১ জনের নিহত হওয়ার ঘটনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক পালন করছে পাকিস্তান সরকার।

** পাকিস্তানে স্কুলে জঙ্গি হামলায় ১৩২ শিশুসহ নিহত ১৪১
** পেশোয়ার হামলার নিন্দা আফগান তালেবানের!

বাংলাদেশ সময়: ০৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।