ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

তিন বছরের শিশুর কাছে মুহাম্মদ আলীর পরাজয়! (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
তিন বছরের শিশুর কাছে মুহাম্মদ আলীর পরাজয়! (ভিডিও) মুহাম্মদ আলী

ঢাকা: মুহাম্মদ আলী; বক্সিং রিংয়ে দাঁড়ানো এক মূর্তিমান আতঙ্কের নাম। তার এক একটি ঘুষিতে লুটিয়ে পড়তো দশাসই স্বাস্থ্যের শক্তিশালী এক একজন মুষ্টিযোদ্ধা।

শুধু খেলোয়াড়ি জীবনেই নয়, এখনও মুহাম্মদ আলী অ্যাথলেট হিসেবে বিশ্বব্যাপী জনপ্রিয়দের শীর্ষে। মুষ্টিযুদ্ধে তার কীর্তিকে ছাপিয়ে যেতে পারেননি আর কেউ, জনপ্রিয়তায় তো নয়-ই।

বক্সিং রিংয়ে পরাক্রমশালী এই কিংবদন্তি মুষ্টিযোদ্ধা বিপক্ষ খেলোয়াড়দের জন্য যতই ভীতিকর হন, সাধারণের সঙ্গে তিনি বন্ধুসুলভ। হাসি-ঠাট্টা আর আনন্দে মেতে থাকতে পছন্দ করেন আলী।

মুহাম্মদ আলীর কৌতুকপ্রিয়তার উদাহরণ হয়ে আছে তার বিখ্যাত একটি মুষ্টিযুদ্ধ। মাত্র ৩ বছর বয়সী এক শিশু মুষ্টিযোদ্ধার বিপক্ষে বক্সিং রিংয়ে পরাজিত হয়েছিলেন আলী।

আলী তার প্রতিপক্ষকে যেভাবে ঘুষির পর ঘুষিতে নাস্তানাবুদ করে ধরাশায়ী করতো, তিন বছরের ওই শিশুটিও আলীর চোয়াল বরাবর একের পর এক আঘাত করে যায়। ফলশ্রুতিতে আলী লুটিয়ে পড়েন, এরপর রেফারি শিশুটির হাত তুলে ধরে তাকে বিজয়ী ঘোষণা করেন। এই অভাবিত সুন্দর দৃশ্যটির ভিডিওটি দেখুন লিংকে।
 


বাংলাদেশ সময়: ০৪০২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।