ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ভারতের গণতন্ত্র নস্যাতে কাশ্মীরে হামলা’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৪
‘ভারতের গণতন্ত্র নস্যাতে কাশ্মীরে হামলা’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ঢাকা: কাশ্মীরে দফায় দফায় হামলা ভারতের গণতন্ত্র নস্যাতের অপচেষ্টার অংশ বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার (০৬ ডিসেম্বর) ঝাড়খণ্ডের হাজারীবাগে আয়োজিত এক জনসভায় তিনি এ মন্তব্য করেন।



মোদী বলেন, কাশ্মীরের গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর আক্রমণ করে সন্ত্রাসীরা জঘন্য কাজ করেছে। এটা আসলে ভারতের গণতন্ত্র নস্যাতেরই অপচেষ্টা।

সন্ত্রাসীদের প্রতিরোধে জীবন দেওয়া সৈন্যসহ নিরাপত্তা বাহিনীর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সন্তানেরা জাতির জন্য আত্মত্যাগ করেছে। তারা সন্ত্রাসীদের রুখে দিয়েছে। তবে, এ ধরনের হামলার জন্য দোষীরা ছাড় পাবে না।

শুক্রবার কাশ্মীরজুড়ে জঙ্গি হামলায় এক লেফটেন্যান্ট কর্নেল ও ৮ সৈন্যসহ অন্তত ২১ জন নিহত হয়।

কাশ্মীরে পাঁচ ধাপে অনুষ্ঠিত নির্বাচন চলাকালেই এ হামলা চালালো নির্বাচন বর্জনের ডাক দেওয়া জঙ্গিরা। এছাড়া, সোমবার কাশ্মীরে যাওয়ার কথা রয়েছে মোদীর।

প্রাণঘাতী এই সিরিজ হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্রসহ ভারতের পশ্চিমা মিত্ররা। হামলায় পাকিস্তানের বিরুদ্ধে মদত দেওয়ার অভিযোগ তুলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। যদিও এ ব্যাপারে ইসলামাবাদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।