ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

মোদীতে মুগ্ধ ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
মোদীতে মুগ্ধ ওবামা বারাক ওবামা ও নরেন্দ্র মোদী

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেই চলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। মাসখানেক আগে মোদীকে ‘কাজের লোক’ (ম্যান অব অ্যাকশন) বলে উপাধি দেওয়ার পর এবার ভারতের প্রধানমন্ত্রী ‘আমলাতান্ত্রিক নিষ্ক্রিয়তা’ কাটাতে যে কাঁপুনে সিদ্ধান্ত নিয়েছেন সেটিকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।



যদিও আমলাতান্ত্রিক জড়তা কাটানোর ব্যাপারে নেওয়া সিদ্ধান্তটি সুদূরপ্রসারী, তথাপি এ প্রচেষ্টায় মোদীর সফলতা দেখতে সকলের অপেক্ষার অবসান ঘটবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মোদী।

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের সঙ্গে সম্প্রতি আয়োজিত এক গোলটেবিল বৈঠকে ওবামা বলেন, দেশের প্রশাসনে আমলাতান্ত্রিক জটিলতা সারাতে মোদীর সিদ্ধান্ত আমাকে মুগ্ধ করেছে। তবে, এটা অনেক সুদূরপ্রসারী সিদ্ধান্ত। তিনি কেমন সফল হন সেটাই এখন দেখার অপেক্ষায় খাকতে হবে আমাদের।

গত মাসেই মায়ানমারে ইস্ট এশিয়া সামিটের ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠকে মোদীর প্রশংসা করে তাকে ‌’‌‌কাজের লোক’ বলে আখ্যা দেন ওবামা।

শুধু তাই নয়, এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে প্রায় ১০ দিনের দীর্ঘ সফর শেষে ওয়াশিংটনে ফেরার পর ওবামা জানান, আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে তিনি মোদীর নিমন্ত্রণ গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ