ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

সোমালিয়ার জঙ্গী সংগঠনে যোগাদানের চেষ্টা: মার্কিন তরুণ অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১০
সোমালিয়ার জঙ্গী সংগঠনে যোগাদানের চেষ্টা: মার্কিন তরুণ অভিযুক্ত

ওয়াশিংটন: একজন তরুণ মার্কিন নাগরিকের বিরুদ্ধে বুধবার সন্ত্রাসবাদের অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্রের সরকার। তিনি সোমালিয়ার একটি জঙ্গী সংগঠনে যোগ দেওয়ার চেষ্টা করছিলেন।



ওই তরুণের নাম য্যাচারি অ্যাডাম চেসার (২০)। তিনি সোমালিয়ার জঙ্গী সংগঠন শেবাব-এ যোগ দেওয়ার চেষ্টা করছিলেন।

ভার্জিনিয়া অঙ্গরাজ্যের অধিবাসী চেসার বিমানযোগে উগান্ডায় যাওয়ার চেষ্টা করলে কেন্দ্রীয় গোয়েন্দা সদস্যরা গত ১০ জুলাই তাকে আটক করে।

এ ব্যাপারে মার্কিন অ্যাটর্নি জেনারেল নিল ম্যাকব্রাইড বলেন, “এই মামলা আমাদের অস্বস্তিকর বাস্তবতা দেখালো যে, চরম মৌলবাদিতার ব্যাপার ভার্জিনিয়াসহ যে কোনো স্থানে ঘটতে পারে। ”

তিনি আরও বলেন, “এই তরুণের বিরুদ্ধে শেবাব-এ যোগ দেওয়ার চেষ্টার করার অভিযোগ আনা হয়েছে। শেবাব একটি বর্বর সন্ত্রাসী সংগঠন। এর সঙ্গে আল কায়েদার যোগাযোগ রয়েছে। এই অভিযোগগুলোর পরিপ্রেক্ষিতে আমাদের দেশেই সন্ত্রাসী হুমকির বিরুদ্ধে নজরদারি বাড়াতে হবে। ”

অভিযোগপত্র থেকে জানা যায়, আদালতে অভিযুক্ত তরুণের আরেক নাম আবু তালহা আল আম্রিকি। তিনি দুই বার সোমালিয়ায় শেবাব এর সঙ্গে যোগ দেওয়ার করেছেন বলে স্বীকার করেছেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৩৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa