ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে ট্রাক খাদে পড়ে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
পাকিস্তানে ট্রাক খাদে পড়ে নিহত ১৭

পাকিস্তানের সিন্ধু প্রদেশে মাজারের অনুসারীদের বহনকারী একটি ট্রাক খাদে পড়ে ১৭ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। প্রদেশটির খুজদারের একটি মাজারে যাওয়ার পথে ট্রাকটি বাঁক নেওয়ার সময় খাদে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

বুধবার রাতে এ দুর্ঘটনা ঘটে।  

বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বেলুচিস্তানের হাব জেলার পুলিশ কর্মকর্তারা।

সিন্ধুর থাথা জেলার কয়েক ডজন লোক বেলুচিস্তানের প্রাদেশিক রাজধানী কোয়েটা থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে অবস্থিত শাহ নূরানীর মাজারে যাচ্ছিলেন।

নুরানি একজন সুফি সাধক ছিলেন বলে মনে করেন স্থানীয়রা। তার শিক্ষা বা আদর্শ এলাকায় ইসলামের প্রসারে উল্লেখযোগ্য অবদান রেখেছিল।

হাব জেলায় অবস্থিত দুরেজির স্টেশন হাউস অফিসার (এসএইচও) আব্দুল ওয়াহেদ বালোচ আরব নিউজকে বলেছেন, মারাত্মক দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। তাদের প্রথমে হাব শহরের জাম গোলাম কাদির হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে আহতদের বেশিরভাগকে উন্নত চিকিৎসার জন্য করাচিতে স্থানান্তর করা হয়।

বেলুচ বলেন, মাজারের অনুসারীদের বহনকারী ট্রাক চালক অনভিজ্ঞ এবং মাজারের দিকে যাওয়ার রাস্তা সম্পর্কে অপরিচিত ছিলেন। তিনি প্রথমবারের মতো বেলুচিস্তানে ভ্রমণ করেন এবং মাজারের দিকে যাওয়ার পথ এবং বাঁকগুলো সম্পর্কে ধারনা ছিল না।

হাব জেলার সিনিয়র পুলিশ সুপার মনজুর বুলেদি আরব নিউজকে বলেন, চালককে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে রাখা হয়েছে।

জাম গোলাম কাদির হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. নাসির শেখ জানান, গুরুতর আহত ২০ জনকে প্রাথমিক চিকিৎসার পর করাচিতে রেফার করা হয়েছে।

বেলুচিস্তানের প্রাদেশিক কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, বেলুচিস্তান সরকার আহতদের উন্নত চিকিৎসার জন্য সিন্ধু প্রশাসনের সঙ্গে যোগাযোগ করছে। মরদেহ নিজ নিজ গ্রামে স্থানান্তর করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ভয়াবহ সড়ক দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে যারা এতে প্রাণ হারিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।  

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।