ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঈদের শুভেচ্ছা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
ঈদের শুভেচ্ছা ইসরায়েলের

পবিত্র রমজান শেষে বিশ্বব্যাপী মুসলিম ধর্মাবলম্বীরা ঈদ উদযাপন করল। ঈদে পরিবারের সদস্য-বন্ধুদের সঙ্গে সাক্ষাৎ আর নতুন কাপড় ও মিষ্টিমুখ সম্প্রতির অনন্য নজির সৃষ্টি করে।

তবে এবারের ঈদটা একটু ভিন্নরকম ফিলিস্তিনের গাজা উপত্যকাবাসীর কাছে। ইসরায়েলের অবিরত হামলায় ধ্বংস আর মৃত্যুর মধ্যেই তাদের কাছে আসে এ উৎসব।  

গাজায় এবারের ঈদ ছিল মানবিক সংকটে ঘেরা। ঈদের দিনেও ইসরায়েলি হামলায় সেখানে লোকজনের প্রাণ গেছে।  

গাজায় ছয় মাস ধরে যুদ্ধ চালানো ইসরায়েল ঈদের শুভেচ্ছা জানিয়েছে।  মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় ফেসবুক পেজে লিখেছে, ইসরায়েল ও বিশ্বজুড়ে ঈদ উদযাপন করা মুসলিম বন্ধুদের শুভেচ্ছা। এ ঈদ আপনার জন্য বয়ে আনুক সুস্থতা, শান্তি ও সমৃদ্ধি।

৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালালে হাজারের বেশি মানুষের প্রাণ যায়। হামাস ইসরায়েল থেকে আড়াইশজনকে জিম্মি করে। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজায় হামলা শুরু করে।  

হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, হামাস যুদ্ধবিরতি আলোচনায় তাদের অবস্থান পরিবর্তন করবে না। তার তিন ছেলে ও চার নাতি ঈদের দিন নিহত হয়েছেন।  

ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত ৩৩ হাজার ৪৮২ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন অন্তত ৭৬ হাজার ৪৯ জন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।