ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ জাহাজ ডুবিয়ে দিল ইউক্রেন, কিয়েভে রাশিয়ার জোরদার হামলা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
রুশ জাহাজ ডুবিয়ে দিল ইউক্রেন, কিয়েভে রাশিয়ার জোরদার হামলা 

মস্কোতে সন্ত্রাসী হামলার এক দিন পরই ইউক্রেনে হামলা জোরদার করেছে রাশিয়া। রোববার (২৪ মার্চ) ইউক্রেনের রাজধানী কিয়েভ ও পশ্চিমের লভিভে হামলা চালিয়েছে রুশ বাহিনী।

 

কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎসকো সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, ইউক্রেনের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা রুশ হামলা প্রতিহত করার চেষ্টা করলেও রাজধানীতে বেশ কয়েকটি হামলা ও বিস্ফোরণ হয়েছে।  

ভিতালি জানান, রোববার সকালে রাশিয়ার অন্তত ৫৭টি ক্ষেপণাস্ত্র ও ড্রোন কিয়েভে হামলা চালায়।  ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ২৯টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ১৮ টিকেই ধ্বংস করেছে। এ ছাড়া, ২৮ টি ড্রোনের মধ্যে ২৫ টিকেই ধ্বংস করে দিয়েছে।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, রাজধানী ও এর আশপাশে ডজনখানেক রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এই হামলায় হতাহত বা বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান পপকো। খবর আল জাজিরা

রুশ প্রেসিডেন্ট নির্বাচনের সময় রাশিয়ায় দফায় দফায় হামলা চালিয়েছিল ইউক্রেন। এর প্রতিশোধ হিসেবে রাশিয়া কয়েক দিন ধরেই ইউক্রেনে বিমান হামলা চালাচ্ছে।

এদিকে কৃষ্ণসাগরে রাশিয়ার দুটি জাহাজসহ বেশ কয়েকটি রুশ স্থাপনায় হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। ইউক্রেনের কর্মকর্তারাদের দাবি কৃষ্ণ সাগরে রাশিয়ার দুটি ল্যান্ডিং শিপ, একটি কমিউনিকেশন সেন্টার ও আরও বেশ কয়েকটি অবকাঠামোতে হামলা চালিয়েছে কিয়েভের সেনারা।  

কিয়েভের সেনাদের হামলায় ক্ষতিগ্রস্ত জাহাজ দুটির নাম আজভ ও ইয়ামাল। তবে রাশিয়ার তরফ থেকে এই দুটি জাহাজের ক্ষয়ক্ষতির বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।