ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা জারি করল ফ্রান্স

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
সন্ত্রাসী হামলার সর্বোচ্চ সতর্কতা জারি করল ফ্রান্স

মস্কোতে হামলার পর অলিম্পিক গেমসকে সামনে রেখে এবার সর্বোচ্চ সন্ত্রাসী সতর্কতা জারি করল ফ্রান্সে।

রোববার প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে সিনিয়র নিরাপত্তা ও প্রতিরক্ষা কর্মকর্তাদের বৈঠকের পর দেশটির প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল আটাল জানিয়েছেন, মস্কোতে হামলার ঘটনার পর ফরাসি সরকার তার সর্বোচ্চ স্তরে সন্ত্রাসী সতর্কতা জারি করছে।

 

২৩ মার্চ রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ১৩৩ জন নিহত হন। এই হামলাকে গত ২০ বছরের মধ্যে রাশিয়ায় সবচেয়ে বড় সন্ত্রাসী হামলা বলে মনে করা হচ্ছে। খবর রয়টার্স।

সামাজিক যোগাগাযোগ মাধ্যমে দেওয়া আটাল জানান, ইসলামিক স্টেটের (মস্কো) হামলার দায় স্বীকার করা এবং আমাদের দেশের ওপর এই ধরনের হুমকির আলোকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সন্ত্রাস সতর্কতা ব্যবস্থার ক্ষেত্রে  ফ্রান্সে তিনটি স্তর রয়েছে। ফ্রান্সে আক্রমণ অথবা বিদেশে আক্রমণ কিম্বা কোনো হুমকি-হামলা অত্যাসন্ন বলে মনে করা হলে সর্বোচ্চ সন্ত্রাস সতর্কতা জারি করা হয়।

সর্বোচ্চ স্তরের সন্ত্রাসী সতর্কতা জারি করা হলে ট্রেন স্টেশন, বিমানবন্দর এবং ধর্মীয় নানা স্থানের মতো জনসমাগমের স্থানগুলোতে সশস্ত্র বাহিনীর টহল দেওয়ার পাশাপাশি বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সুযোগ থাকে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।