ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মস্কোর কনসার্টে হামলায় নিহত বেড়ে ১১৫, আটক ৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
মস্কোর কনসার্টে হামলায় নিহত বেড়ে ১১৫, আটক ৪

রাশিয়ার রাজধানী মস্কোতে কনসার্ট হলে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত ৪ সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় শিশুসহ প্রায় ১৮৭ জন আহত হয়েছেন। খবর আলজাজিরার।

শুক্রবার (২৩ মার্চ) মস্কোর ক্রোকাস সিটি হল কমপ্লেক্সের কনসার্ট হলে সামরিক পোশাক পরে বন্দুকধারীরা হামলা চালায়।  

প্রাথমিক সংবাদে এই হামলায় ৪০ জন নিহত ও ১০০ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছিল।

হামলার দায় স্বীকার করেছে আইএসআইএস-কে, খোরাসানের ইসলামিক স্টেটের সহযোগী সংগঠন এটি।  

সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক পোস্টে আইএসের পক্ষ থেকে দায় স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

অনলাইনে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যাচ্ছে, মানুষে ঠাসা ছিল কনসার্ট হলটি। পাঁচজন বন্দুকধারী হলে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। প্রথমে হলের নিরস্ত্র নিরাপত্তাকর্মীকে হত্যা করে ভেতরে ঢুকে তাণ্ডব চালায় তারা। এ সময় তারা ভেতর থেকে হলটি বন্ধ করে রাখে।  

কনসার্ট হলের একেবারে ভেতরে ঢুকে সেখানে থাকা চেয়ারগুলোতে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। ওই আগুন পুরো বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে।

রুশ সংবাদমাধ্যম আরটি আরটি জানিয়েছে, যেভাবে হামলাটি চালানো হয়েছে তাতে এটি প্রতীয়মান হয় যে হামলাটি পূর্বপরিকল্পিত এবং যেভাবে হামলা চালালে হতাহতের সংখ্যা সর্বোচ্চ হবে সেভাবেই হামলাটি চালানো হয়।

মস্কোর ওই হলে কনসার্টে উপস্থিত ছিলেন ৬ হাজার ২০০ জন মানুষ। হামলার সময় যে কনসার্ট চলছিল, সেটির টিকিটও বিক্রি হয়েছে ৬ হাজার ২০০টি। রাশিয়ার জনপ্রিয় রক ব্যান্ড পিকনিকের কনসার্ট চলছিল সেখানে।  

আরও পড়ুন >>মস্কোয় হামলার দায় স্বীকার করল ইসলামিক স্টেট

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।