ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটেনের রাজবধূ ক্যানসারে আক্রান্ত, জানালেন নিজেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
ব্রিটেনের রাজবধূ ক্যানসারে আক্রান্ত, জানালেন নিজেই

ব্রিটেনের রাজবধূ ও যুক্তরাজ্যের প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত হয়েছেন। এক ভিডিও বার্তায় কেট মিডলটন নিজেই তার অসুস্থতার কথা জানান।

২২ মার্চ এক ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, ক্যানসারে আক্রান্ত হলেও বর্তমানে তিনি সুস্থ আছেন এবং আপাতত তার কেমেথোরাপি চলছে। খবর বিবিসি

গত জানুয়ারি মাসে ২ সপ্তাহের জন্য হাসপাতালে ভর্তি ছিলেন কেট। সে সময় তার পেটে একটি সার্জারির পর তার কিছু মেডিকেল টেস্ট করা হয়। সেসব টেস্টের রিপোর্টে জানা যায় কেট ক্যানসারে আক্রান্ত হয়েছেন।

অবশ্য জানুয়ারি মাসে তার যে সার্জারিটি হয়েছিল, তা ক্যানসার সংক্রান্ত ছিল না।  

ভিডিও বার্তায় কেট বলছেন, আমার মেডিকেল টিম পরামর্শ দিয়েছে, আমার প্রতিরোধমূলক কেমোথেরাপির একটি কোর্স সম্পন্ন করা উচিত এবং আমি এখন সেই চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছি। এসময় তিনি বলেন, এটি অবশ্যই একটি বিশাল ধাক্কা হিসেবে (পরিবারের জন্য) এসেছে এবং উইলিয়াম যা যা করা দরকার করছে এবং আমাদের পরিবারের ভালোর জন্য পরিস্থিতিকে যেভাবে মোকাবিলা করা দরকার তাই করছি।

কদিন আগেই ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছিল। তার রেশ কাটতে না কাটতেই তারই পুত্রবধূ কেটের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর এলো।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।