ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হাইতির কেন্দ্রীয় ব্যাংকে হামলা ঠেকাল পুলিশ, চার গ্যাং সদস্য নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
হাইতির কেন্দ্রীয় ব্যাংকে হামলা ঠেকাল পুলিশ, চার গ্যাং সদস্য নিহত 

সাম্প্রতিক সময়ে গ্যাং সহিংসতায় জর্জরিত ক্যারিবীয় দেশ হাইতির কেন্দ্রীয় ব্যাংকে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এই হামলা প্রতিহত করতে গিয়ে অন্তত তিনজনকে হত্যা করেছে পুলিশ।

গত সোমবার একদল সন্ত্রাসী ব্যাংক অব রিপাবলিক অব হাইতিতে (বিআরএইচ) হামলা করে বলে নাম প্রকাশ অনিচ্ছুক একজন কর্মচারী সংবাদমাধ্যমকে জানিয়েছেন। এতে চারজন নিহত এবং একজন প্রহরী আহত হয়েছেন বলে জানান তিনি। খবর বিবিসি 

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিআরএইচ বলেছে, গতকাল রুয়ে পাভিতে (আমাদের) সাইটের কাছে একটি ঘটনার পর, নিরাপত্তা বাহিনী এবং ব্যাংকের নিরাপত্তা দল পেশাদারিত্ব এবং দক্ষতার সঙ্গে কাজ করেছে। আমাদের অফিসাররা রাষ্ট্রীয় পুলিশের সতর্কতার জন্য তাদের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।  

বর্তমানে সশস্ত্র দলগুলো হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সের প্রায় ৮০ শতাংশ এলাকা নিয়ন্ত্রণ করছে। এর মধ্যে সবচেয়ে বেশি এলাকা দখলে রেখেছে ‘বারবিকিউ’ নামে পরিচিত কুখ্যাত একটি গ্যাং। কয়েক সপ্তাহ আগে এই গ্যাং দেশটির কেন্দ্রীয় কারাগারে হামলা চালিয়ে হাজার হাজার বন্দিকে মুক্ত করে নিয়ে যায়।
  
গ্যাংটির চাপের মুখে প্রধানমন্ত্রী পদ থেকে এরিয়েল হেনরি পদত্যাগ করলেও কার্যত এখনও সহিংসতায় নিমজ্জিত রয়েছে দেশটি। এর দলপতি জিমি চেরিজিয়েরের দখলে থাকা পোর্ট-অ-প্রিন্সের এলাকাগুলো পুনরুদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১১৩৩, ২০মার্চ, ২০২৪ 
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।