ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাইলট-ক্রুদের রোজা না রাখার নির্দেশ পাকিস্তানি বিমান সংস্থার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
পাইলট-ক্রুদের রোজা না রাখার নির্দেশ পাকিস্তানি বিমান সংস্থার

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন (পিআইএ) তার ক্রু সদস্যদের এবং পাইলটদের ফ্লাইট চলাকালীন রোজা না রাখার নির্দেশ দিয়েছে। বুধবার এ খবর প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন

নির্দেশে কারণ হিসেবে বলা হয়েছে এটি কেবল তাদের জীবনই নয়, বিমানে এবং মাটিতে থাকা অন্যদেরও ঝুঁকির মধ্যে ফেলবে।

‘ইন-ফ্লাইট ফাস্টিং’ সংক্রান্ত নির্দেশাবলীসহ সমস্ত কেবিন ক্রু সদস্যদের একটি চিঠিতে বলা হয়েছে, কর্পোরেট সেফটি ম্যানেজমেন্ট এবং এয়ারক্রু মেডিকেল সেন্টারের পরামর্শ অনুযায়ী উপবাসের সময় বিমান চালানো ঝুঁকির যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, উপবাসের সময় মনোযোগ এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা কমে যায় এবং প্রতিফলন মন্থর হতে থাকে এবং স্ট্যামিনাও কমে যায়।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একজন মুখপাত্র নিশ্চিত করে বলেন, এ বিষয়ে এরই মধ্যে একটি সার্কুলার জারি করা হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বেশিরভাগ পাইলট এবং ক্রু সদস্যরা ইসলাম ধর্মের অনুসারী এবং পবিত্র রমজান মাস পালন করে থাকেন। দেশটিতে ১২ মার্চ থেকে রমজান শুরু হয়।

সিভিল অ্যাভিয়েশন রুলস (সিএআর) ১৯৯৪ বিধি ৪১(৩) অনুসারে কোনো ক্রু সদস্য রোজা রাখার সময় ক্রু সদস্য হিসেবে তার লাইসেন্সের সুবিধাগুলো ব্যবহার করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।