ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
ইন্দোনেশিয়ায় বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬

ইন্দোনেশিয়ার পশ্চিম সুমাত্রা প্রদেশে কয়েকদিনের প্রবল বৃষ্টির কারণে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাড়িয়েছে। এছাড়া আরও ১১ জন নিখোঁজ রেয়েছে।

এর আগে ওই অঞ্চল থেকে অন্তত ১৯ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছিল।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, বিদ্যুৎ বিভ্রাট, ক্ষতিগ্রস্ত সেতু এবং পুরু কাদা ও বাড়ির ধ্বংসাবশেষ কারণে অবরুদ্ধ রাস্তায় ত্রাণ কার্যক্রম ব্যাহত হচ্ছে।  

সংস্থাটির মুখপাত্র আব্দুল মুহারি বলেছেন, উদ্ধারকারীরা আরও মৃতদেহ উদ্ধার করেছে, বেশিরভাগই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পেসিসির সেলাতান এবং পার্শ্ববর্তী পাদাং প্যারিয়ামান জেলায়, মৃতের সংখ্যা ২৬-এ পৌঁছেছে। খবর আল জাজিরা

পশ্চিম সুমাত্রার প্রাদেশিক রাজধানী পাডাং এবং অন্য ৮ টি এলাকায় এ প্রাকৃতিক দুর্যোগের কারণে ৭০ হাজারের বেশি মানুষকে নিরাপদ এলাকায় সরিয়ে নেওয়া হয়েছে।

পশ্চিম সুমাত্রায় প্রায় ৩২ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া দুর্যোগপূর্ণ এলাকা গুলোতে বহু সেতু ও স্কুলসহ প্রায় ১১৩ হেক্টর কৃষিজমি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।