ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গুজরাটের বাসিন্দা ইউসুফ পাঠান পশ্চিমবঙ্গে তৃণমূলের প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
গুজরাটের বাসিন্দা ইউসুফ পাঠান পশ্চিমবঙ্গে তৃণমূলের প্রার্থী

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠানকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তিনি গুজরাটের বাসিন্দা হলেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা ইউসুফকে পশ্চিমবঙ্গের বহরমপুর আসনে প্রার্থী করেছেন মমতা বন্দোপাধ্যায়।

প্রার্থী তালিকায় এই চমক কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ঠেলে দিলো রাজ্যের কংগ্রেস সভাপতি এবং বহরমপুরের এমপি অধীর রঞ্জন চৌধুরীকে। খবর এনডিটিভির।

২০০৭-এ টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১-তে ভারতের একদিনের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন ইউসুফ। মুসলিম সংখ্যালঘু অধ্যুষিত বহরমপুরে অতীতে নিজের প্রতিদ্বন্দ্বীদের সহজে হারিয়েছেন অধীর।  তাই এবার স্থানীয় কোনো নেতার ওপরে ভরসা না রেখে একেবারে ইউসুফ পাঠানের মতো তারকার ওপরে ভরসা রাখতে চাইছে তৃণমূল।

ইউসুফ পাঠানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে অধীর রঞ্জন চৌধুরী বলেন, বাংলা থেকে রাজ্যসভায় বহিরাগতদের মনোনীত করা হয়েছে। তৃণমূল ইউসুফ পাঠানকে সম্মান জানাতে চাইলে তাকে রাজ্যসভায় পাঠানো উচিত ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভালো উদ্দেশ্য থাকলে তিনি (ইন্ডিয়া) জোটকে ইউসুফ পাঠানকে গুজরাটে একটি আসন থেকে মনোনীত করতে অনুরোধ করতে পারতেন। কিন্তু এখানে তাকে প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়েছে মেরুকরণের উদ্দেশ্যে এবং বিজেপিকে সাহায্য করার জন্য, যাতে কংগ্রেসকে পরাজিত করা যায়।

ভারতের জাতীয় দলের আরও এক প্রাক্তন ক্রিকেটারকে প্রার্থী করেছে তৃণমূল। বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে ২২ গজের সাবেক খেলোয়াড় কীর্তি আজাদকে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।