ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় বন্দর নির্মাণে রওনা দিয়েছে মার্কিন সামরিক জাহাজ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
গাজায় বন্দর নির্মাণে রওনা দিয়েছে মার্কিন সামরিক জাহাজ 

গাজায় অস্থায়ী বন্দর নির্মাণের লক্ষ্যে রওনা দিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক জাহাজ। সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড এই তথ্য নিশ্চিত করেছে।

 

সমুদ্রপথে গাজায় ত্রাণসহায়তা পৌঁছে দেওয়ার জন্য প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণার দেওয়ার ৩৬ ঘণ্টার কম সময়ের মধ্যে দেশটি সামরিক জাহাজ পাঠানোর তথ্য পওয়া গেল। খবর বিবিসি

মার্কিন সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, গতকাল শনিবার মার্কিন সামরিক বাহিনীর জাহাজ জেনারেল ফ্রাঙ্ক এস ব্যাসন গাজা উপকূলের উদ্দেশে যুক্তরাষ্ট্র থেকে রওনা হয়।

যুক্তরাষ্ট্রের কংগ্রেসে স্টেট অব দ্য ইউনিয়নের ভাষণে গাজায় ত্রাণ পাঠাতে অস্থায়ী বন্দর নির্মাণের ঘোষণা দিয়েছেন জো বাইডেন।  

তবে সমুদ্রপথে গুরুত্বপূর্ণ মানবিক ত্রাণসহায়তা সরবরাহে একটি ভাসমান ঘাট এবং এর সঙ্গে যুক্ত সড়ক নির্মাণে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক থেকে দুই মাস পর্যন্ত সময় লাগতে বলে ধারণা করা হচ্ছে।

বন্দরটির জেটির দৈর্ঘ্য হবে ১৮০০ ফুট, যা গভীর সমুদ্র থেকে ভাসমান বার্জের সহায়তায় টেনে আনা হবে উপকূল পর্যন্ত। তিনি জানিয়েছেন, এই জেটি প্রস্তুত হয়ে গেলে প্রতিদিন গাজায় ২০ লাখ মানুষের জন্য একবেলার খাবার সহায়তা আনা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।