ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কারাগারে ইমরানের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন পিটিআই নেতারা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
কারাগারে ইমরানের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন পিটিআই নেতারা

আদিয়ালা কারাগারে বন্দি সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানের সঙ্গে তার দলের নেতারা সাক্ষাৎ করতে পারবেন। এ নিয়ে দেশটির আদালতের কোনো বাধা নেই।

শুক্রবার আদিয়ালা কারা কর্তৃপক্ষের উদ্দেশে ইস্যু করা চিঠিতে এ আদেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। খবর ডনের।

খবরে বলা হয়েছে, সম্প্রতি পিটিআইয়ের দুই নেতা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করতে যান। কিন্তু কারাগারের সুপারিন্টেনডেন্ট আসাদ জাভেদ ওয়ারিশ তাদের সেই সুযোগ দেননি।

পিটিআই জানিয়েছে, কেন্দ্রীয় নেতা ওমর আইয়ুব ও আসাদ কায়সারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইমরানের সঙ্গে দেখা করতে যান। কারা প্রধান তাদের সুযোগ না দেওয়ায় বিষয়টি নিয়ে ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন জমা দেয় পিটিআই।

শুক্রবার এ পিটিশনের ওপর শুনানি শেষে আদালত রায় দেন, ইমরান খান সম্মতি দিলে যেকোনো ব্যক্তি কারাগারে তার সঙ্গে দেখা করতে পারবেন। কিন্তু তার আগে অবশ্যই কারা কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করতে হবে।

আলোচিত তোশাখানা দুর্নীতি, রাষ্ট্রে গোপন তথ্য ফাঁসসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত আসামি হিসেবে গত সেপ্টেম্বর মাস থেকে আদিয়ালা কারাগারে বন্দি ইমরান খান। গত ৮ ফেব্রুয়ারি তার অনুপস্থিতিতে জাতীয় পরিষদ নির্বাচনে অংশ নেয় পিটিআই। একক দল হিসেবে সবচেয়ে বেশি আসনও জয় করে দলটি। কিন্তু সরকার গঠন না করে প্রধান বিরোধী দলের ভূমিকায় পাকিস্তানের কেন্দ্রীয় পার্লামেন্টে অংশ নিচ্ছে পিটিআই।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।