ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ঋষি সুনাকের শাশুড়িকে রাজ্যসভার সদস্য করলেন মোদি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
ঋষি সুনাকের শাশুড়িকে রাজ্যসভার সদস্য করলেন মোদি 

ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শাশুড়ি সুধা মূর্তি।

কয়েকদিন আগেই নয়াদিল্লিতে নয়া সংসদ ভবন দেখতে যান সুধা মূর্তি।

সে সময় তিনি বলেছিলেন, নতুন সংসদ ভবন খুব সুন্দর। ভাষায় প্রকাশ করা যাবে না। আমি অনেকদিন ধরে এখানে আসতে চেয়েছিলাম। ঘুরে দেখতে চেয়েছিলাম। যেন স্বপ্ন সত্যি হলো। ভারতের সংস্কৃতি, শিল্পকলা, ইতিহাস, খুব সুন্দরভাবে এখানে ফুটিয়ে তোলা হয়েছে। সমস্তটাই খুব সুন্দর।

সুধার মুখে নয়া সংসদ ভবন এবং মোদির প্রশংসা শুনে গুঞ্জন শুরু হয়, তবে কি বিজেপি থেকে এ বছর পার্লামেন্টের টিকিট পেতে চলেছেন সুধা মূর্তি? অবশেষে সেই গুঞ্জনই সত্য হলো।  

ভারতীয় রাজ্যসভায় বেশিরভাগ সদস্য সরাসরি নির্বাচিত হয়ে আসেন। তবে শিল্প, সাহিত্য, বিজ্ঞান ও সমাজসেবার ক্ষেত্র থেকে ১২ জন সদস্যকে রাজ্যসভায় নির্বাচিত করেন ভারতের রাষ্ট্রপতি। তারা মনোনীত সদস্য বা কোরাম নামে পরিচিত।

নিয়োগের বার্তা পাওয়ার পর প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানিয়েছেন সূধা বলেন, এই নিয়োগ আনন্দদায়ক বিস্ময় হিসেবে এসেছে। আন্তর্জাতিক নারী দিবসে এই সম্মানের কথা বলতে পেরে আমি দ্বিগুণ রোমাঞ্চিত। খবর বিবিসি, হিন্দু

এর আগে গত বছর সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ সুধা মূর্তিকে ‘পদ্মভূষণ’ পদকে ভূষিত করেছিল ভারত সরকার।

বৈশ্বিক প্রযুক্তি জায়ান্ট ইনফোসিসের সহপ্রতিষ্ঠাতা এন আর নারায়ণ মূর্তির স্ত্রী সুধা মূর্তি। তাদের মেয়ে অক্ষতা মূর্তি ২০০৯ সালে সুনাককে বিয়ে করেন। ২০২২ সাল থেকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন সুনাক।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।