ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ, মার্কিন রাষ্ট্রদূতকে তলব রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ, মার্কিন রাষ্ট্রদূতকে তলব রাশিয়ার

রাশিয়ায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে বৃহস্পতিবার তলব করে অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রতিবাদে কূটনীতিকদের বহিষ্কারের হুমকি দিয়েছে মস্কো। খবর মস্কো টাইমসের।

 

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ওয়াশিংটন রুশ-বিরোধী অলাভজনক গোষ্ঠীগুলোকে অর্থায়ন করছে; পাশাপাশি ১৫-১৭ মার্চের প্রেসিডেন্ট নির্বাচন, সেই সঙ্গে ইউক্রেনে মস্কোর তথাকথিত বিশেষ সামরিক অভিযান সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছে।

এক বিবৃতিতে মন্ত্রণালয় বলছে, নাশকতামূলক কর্মকাণ্ড, নির্বাচনের প্রেক্ষাপটে বিভ্রান্তি ছড়ানোসহ রাশিয়ান ফেডারেশনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার প্রচেষ্টা দৃঢ়ভাবে এবং সন্দেহাতীতভাবে দমন করা হবে।

এটি সতর্ক করে দিয়ে বলেছে, এ ধরনের কর্মে জড়িত মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের বহিষ্কার প্রতিশোধমূলক পদক্ষেপের মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে।

গত কয়েক বছরে রাশিয়া ও যুক্তরাষ্ট্র উভয়েই একে অপরের কয়েক ডজন কূটনীতিককে বহিষ্কার করেছে। বিশেষ করে ইউক্রেনে মস্কোর আগ্রাসনসহ নানা কারণে দুই দেশের মধ্যে সম্পর্ক তলানিতে রয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার বলেছে, তারা মার্কিন রাষ্ট্রদূত লিন ট্র্যাসিকে ডেকে বলে দিয়েছে, ওয়াশিংটনকে অবশ্যই সেই তিন অলাভজনক শিক্ষাগোষ্ঠীকে অর্থায়ন বন্ধ করতে হবে, যারা রাশিয়ান সমাজের জন্য বিজাতীয় মনোভাব ও মূল্যবোধকে উসকে দিচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।