ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জেরুজালেমের কাছে ফিলিস্তিনিদের বন্দুক হামলায় একজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
জেরুজালেমের কাছে ফিলিস্তিনিদের বন্দুক হামলায় একজন নিহত

অধিকৃত পূর্ব জেরুজালেমের কাছে ইসরায়েলের এক তল্লাশি চৌকির কাছাকাছি তিন ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলিতে একজন নিহত হয়েছে, আহত হয়েছে আরও আটজন। খবর আল জাজিরার।

 

ইসরায়েলের অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রধান এলি বিন সরকারি গণমাধ্যম কানকে বলেন, বৃহস্পতিবার দুই নারী গুরুতর আহত হয়েছেন।  

ইসরায়েলি পুলিশ বলছে, হামলাকারীরা জেরুজালেমের পূর্বদিকে মালে আদুমিম বসতির কাছে হামলা চালায়। তারা সকালে যানচলাচলে ধীরগতি থাকার সুযোগ নেয়। হামলাকারীরা তল্লাশি চৌকির কাছে অপেক্ষায় থাকা গাড়িগুলোতে স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে হামলা চালায়।  

এক মুখপাত্র বলেন, বন্দুকধারীরা ফিলিস্তিনি। এর বেশি তথ্য তিনি দেননি। ইসরায়েলি পুলিশ বলছে, দুই বন্দুকধারী নিহত হয়েছে। তৃতীয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।  

আল জাজিরার সংবাদদাতা জেনা আল-তাহান রামাল্লাহ থেকে জানান, ইসরায়েলি বাহিনী পূর্ব জেরুজালেমে বেইত তা'আমর গ্রামে তাণ্ডব চালিয়েছে। তারা সন্দেহভাজনদের বাড়িতে অভিযান চালাচ্ছে।  

তিনি বলেন, ইসরায়েলি বাহিনী জোরপূর্বক দুই ভাই মুহাম্মদ জাওয়াহরা ও কাজেম জাওয়ারাহর বাড়িতে প্রবেশ করে। গ্রামে ২০ থেকে ২৫টি সামরিক যান ছিল।  

হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলের জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন-গভির বলেন, ফিলিস্তিনিদের চলাফেরার স্বাধীনতা সীমিত করা উচিত।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।