ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উত্তর গাজায় জাতিসংঘের ত্রাণ কর্মসূচি বন্ধ ঘোষণা  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
উত্তর গাজায় জাতিসংঘের ত্রাণ কর্মসূচি বন্ধ ঘোষণা  

নাগরিক শৃঙ্খলা ভেঙে পড়ায় উত্তর গাজায় ফিলিস্তিনিদের ত্রাণ সরবরাহ স্থগিত করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

গত অক্টোবরে গাজায় ইসরায়েলি স্থল অভিযান শুরুর পর ১১ লাখ ফিলিস্তিনিকে উত্তরের ওয়াদি গাজা ও গাজা সিটি থেকে উপত্যকাটির দক্ষিণাঞ্চলে সরে যেতে বলা হয়।

সে সময় অধিকাংশ বাসিন্দা অন্যত্র সরে গেলেও কয়েক লাখ মানুষ সেখানেই থেকে যান।

গত মাসে ফিলিস্তিনি শরণার্থীবিষয়ক জাতিসংঘের সংস্থা ইউএনআরডব্লিউএ জানায়, উত্তর গাজায় অবস্থানরত অন্তত তিন লাখ মানুষ তাদের সহায়তার ওপর নির্ভরশীল। খবর বিবিসি

ইসরায়েলি সামরিক বাহিনীর নিরাপত্তা ছাড়পত্রের ওপর ভিত্তি করে অঞ্চলটিতে এত দিন অপ্রতুল ত্রাণ সরবরাহ করা হচ্ছিল। চলতি সপ্তাহের শেষ নাগাদ ডব্লিউএফপি ত্রাণ সরবরাহ শুরুর আশা করছিল। এ লক্ষ্যে উত্তর গাজার বাসিন্দাদের সহায়তা করতে প্রতিদিন ১০টি করে ত্রাণবাহী লরি পাঠাচ্ছিল তারা।

ডব্লিউএফপি এখন বলেছে, গত দুই দিন গাজা উপত্যকায় তাদের কর্মীরা মানুষের মধ্যে নজিরবিহীন মরিয়াভাব লক্ষ করেছেন তারা। উত্তর গাজায় তাদের কর্মীরা গুলিবর্ষণ ও ত্রাণসামগ্রী লুট হওয়ার মতো পরিস্থিতির সম্মুখীন হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।