ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আমরা মধ্যপ্রাচ্যে কখনোই যুদ্ধের ব্যাপ্তি চাইনি: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
আমরা মধ্যপ্রাচ্যে কখনোই যুদ্ধের ব্যাপ্তি চাইনি: ইরান ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান

গাজা যুদ্ধ ও এর আঞ্চলিক প্রভাব নিয়ে আলোচনায় লেবানন সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, তার দেশ কখনোই এ অঞ্চলে যুদ্ধ চায়নি। খবর আল জাজিরার।

 

শনিবার বৈরুতে এক সংবাদ সম্মেলনে লেবাননের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বু হাবিবের সঙ্গে দাঁড়িয়ে তিনি বলেন, ইরান ও লেবানন নিশ্চিত করেছে যে, যুদ্ধ কোনো সমাধান নয়। আমরা কখনো এ যুদ্ধের প্রসার চায়নি।

তবে তিনি হুমকি দেন যে, লেবাননে ইসরায়েলের ব্যাপক আক্রমণ হবে সেদেশের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ‘শেষ দিন’।

যুক্তরাষ্ট্র ও ইসরায়েল যখন ইরাক, সিরিয়া, লেবানন ও ইয়েমেনে ইরান ও তাদের সশস্ত্র মিত্র গোষ্ঠীগুলোর ওপর অব্যাহতভাবে আঞ্চলিক উত্তেজনা বাড়ানোর দায় চাপাচ্ছে, ঠিক তখন আমির-আব্দুল্লাহিয়ান এ সফর করলেন।  

আমির-আব্দুল্লাহিয়ান সাংবাদিকদের বলেন, গাজা ও পশ্চিম তীরে ইহুদিদের হামলা ও গণহত্যার কয়েক মাস পরও তেল আবিব তার ঘোষিত কোনো লক্ষ্য অর্জন করতে পারেনি।

তিনি বলেন, ইহুদিবাদী শাসন ও নেতানিয়াহুর জন্য আমেরিকার অব্যাহত সমর্থনেও পরাজয় ছাড়া কোনো ফল আসবে না।

সফরকালে ইরানের এ শীর্ষ কূটনীতিক লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি, লেবাননের পার্লামেন্টের স্পিকার জিয়াদ নাখালে, ইসলামিক জিহাদ মুভমেন্টের সেক্রেটারি জেনারেলসহ হামাসের কয়েকজন কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি হিজবুল্লাহ নেতা হাসান নাসারাল্লাহর সঙ্গেও সাক্ষাৎ করেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।