ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শেহবাজ, জারদারি ও বিলাওয়ালের বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
শেহবাজ, জারদারি ও বিলাওয়ালের বৈঠক

পাকিস্তানে নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর প্রায় দেড় দিন পেরিয়ে গেলেও ফল ঘোষণা শেষ হয়নি। শেষ পর্যন্ত পাওয়া ফলে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে থাকলেও নওয়াজ শরিফ জয় দাবি করে ঐক্য সরকার গঠনের ইঙ্গিত দিয়েছেন।

এমন পরিস্থিতিতে পরবর্তী সরকার গঠনের আলোচনা চলছে। শুক্রবার রাতে নওয়াজের দল পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ পিপির শীর্ষ নেতা আসিফ আলি জারদারি ও বিলাওয়াল ভুট্টো জারদারির সঙ্গে লাহোরে সাক্ষাৎ করেছেন বলে কয়েকটি সূত্র জিও নিউজকে জানিয়েছে।  

নেতারা আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছেন, নির্বাচনে আসনসংখ্যা পরিষ্কার হয়ে গেলে তারা আরেকটি বৈঠক করবেন। সূত্রগুলো এটিও জানায়। তারা আরও জানায়, পিএমএল-এন নেতা পরে জেইউআই-এফ প্রধান মাওলানা ফজলুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করবেন।
 
প্রধানমন্ত্রী কে হচ্ছেন, তা আলোচনায় ছিল না। তবে এ নিয়ে পরবর্তী বৈঠকগুলোতে আলোচনা হবে বলে সূত্রগুলো জানায়।  

এদিকে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রতিক্রিয়া জানিয়েছে। তারা পাকিস্তানের নির্বাচনে অনিয়মের তদন্তের দাবি জানানোর পাশাপাশি পরবর্তী সরকারের সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।