ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার নিহত

দক্ষিণ লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর এক শীর্ষ কমান্ডার নিহত হয়েছেন। নিহত ওই শীর্ষ কমান্ডারের নাম বিশাম আল-তাবিল।

তিনি জাওয়াদ নামেও পরিচিত ছিলেন, যিনি এলিট রাদওয়ান ফোর্সের একটি ইউনিটের ডেপুটি প্রধান। খবর আল জাজিরার।  

নাম প্রকাশ না করা নিরাপত্তা সূত্র বার্তাসংস্থাগুলোকে বলেছে, লেবাননের মাজদাল সেলেম গ্রামে একটি গাড়ি বিমান হামলার শিকার হলে বিশামসহ হিজবুল্লাহর এক যোদ্ধা নিহত হন।

সোমবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের ইসরায়েল সফরের মধ্যেই এ হামলার ঘটনা ঘটল। ক্রমবর্ধমান উত্তেজনা এবং মধ্যপ্রাচ্যের বৃহত্তর যুদ্ধের হুমকি শান্ত করার প্রয়াসেই তার এ সফর।

হিজবুল্লাহ নেতা হাসান নাসারাল্লাহ গেল সপ্তাহে দুই টিভি ভাষণে ইসরায়েলকে লেবাননের বিরুদ্ধে পূর্ণ মাত্রায় যুদ্ধ শুরু না করার জন্য সতর্ক করেন। তিনি বলেন, কেউ যদি আমাদের সঙ্গে যুদ্ধের কথা ভাবে... সে আফসোস করবে।  

৭ অক্টোবর হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে দক্ষিণ লেবানন সীমান্তে ইসরায়েলের সঙ্গে হামলা-পাল্টা হামলা চলছে। সেখানে হিজবুল্লাহ ইসরায়েলি হামলায় ১৩০ এর বেশি যোদ্ধা নিহত হন।

ইসরায়েল-লেবাননের মধ্যকার এসব হামলা-পাল্টা হামলায় গাজা যুদ্ধ লেবাননসহ অন্যান্য স্থানে ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।