ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে পোলিও সুরক্ষা দলকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
পাকিস্তানে পোলিও সুরক্ষা দলকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ৫

উত্তর-পশ্চিম পাকিস্তানে সোমবার সকালে একটি পোলিও সুরক্ষা দলকে লক্ষ্য করে বোমার বিস্ফোরণে পাঁচ পুলিশ সদস্য নিহত এবং ২২ জন আহত হয়েছেন। দেশটির একজন পুলিশ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা আজিজ-উর-রহমান আরব নিউজকে বলেছেন, পাকিস্তানের উত্তর-পশ্চিম বাজাউর জেলার মামুন্দ গ্রামে পোলিও সুরক্ষা দলকে বহনকারী গাড়িটিকে লক্ষ্য করে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

তিনি বলেন, একটি পুলিশ দল পোলিও স্বেচ্ছাসেবকদের সুরক্ষার জন্য প্রদেশের দূরবর্তী অঞ্চলে যাচ্ছিল তখন তাদের বহনকারী গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়।

তিনি আরও বলেন, একটি পুলিশ দল পোলিও স্বেচ্ছাসেবকদের সুরক্ষার জন্য প্রদেশের দূরবর্তী অঞ্চলে যাচ্ছিল তখন তাদের বহনকারী গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এ সময় ৫ পুলিশ সদস্য নিহত এবং ২২ জন আহত হন। আহতদের অর্ধেকের অবস্থা আশঙ্কাজনক। তারা যে গাড়িতে যাচ্ছিলেন সেটিতে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।   হামলার স্থল গ্রামটি উপজাতীয় জেলার ব্যস্ত শহর খারের উপকণ্ঠে অবস্থিত।

রহমান বলেন, বিস্ফোরণের পর ওই এলাকায় আরেকটি পুলিশ দল পাঠানো হয়েছে। যারা গুরুতর আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য পেশোয়ারে স্থানান্তর করা হয়েছে।

নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) জঙ্গি গোষ্ঠী এ বোমা হামলার দায় স্বীকার করেছে।

টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানি এক বিবৃতিতে বলেছেন, ভ্রাম্যমাণ একটি পুলিশের দলকে বোমা হামলার টার্গেট করা হয়েছিল। এ হামলায় ৬ পুলিশ সদস্য নিহত এবং আরও ১০ জন গুরুতর আহত হন।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি এ বোমা হামলার নিন্দা করেছেন। পোলিও স্বেচ্ছাসেবকদের রক্ষাকারী ওই পুলিশ কর্মকর্তাদের তিনি ‘জাতীয় বীর’ আখ্যা দিয়েছেন।

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ