ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী গ্রেপ্তার ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করা হয়েছে। শনিবার দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) তাকে গ্রেপ্তার করে।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর চেয়ারম্যান লেফটেন্যান্ট-জেনারেল (অব.) নাজির আহমেদ বাট চৌধুরী তার গ্রেপ্তারি পরোয়ানায় স্বাক্ষর করেন। পরে তাকে আদিয়ালা কারাগার থেকে তাদের হেফাজতে নেওয়া হয়। ওই কারাগারে তিনি একটি জালিয়াতির মামলায় বন্দি ছিলেন।

পরোয়ানায় বলা হয়, সাবেক তথ্যমন্ত্রীকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হবে।

ফাওয়াদ চৌধুরীর স্ত্রী হিবা চৌধুরী নিশ্চিত করেছেন তার স্বামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

হিবা চৌধুরী ‘এক্স’-এ গ্রেপ্তারি পরোয়ানার ছবি পোস্ট করেন, যাতে লেখা ছিল ফাওয়াদ চৌধুরী এনএও, ১৯৯৯ এর ধারা ৯(এ) এর অধীনে দুর্নীতির অপরাধের অভিযোগে অভিযুক্ত।

চাকরির বিনিময়ে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগে ইসলামাবাদের আবপাড়া থানায় তার বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় গত ৪ নভেম্বর (শনিবার) ফাওয়াদকে তার ইসলামাবাদের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক নেতা ফাওয়াদ চৌধুরী দলের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। চলতি বছরের ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেপ্তারের পর পিটিআই থেকে পদত্যাগ করেন ফাওয়াদ।

সূত্র: জিও নিউজ

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।