ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জেনিনে ইসরায়েলি হামলায় ১০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
জেনিনে ইসরায়েলি হামলায় ১০ ফিলিস্তিনি নিহত

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে এবং শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনীর অভিযানে অন্তত ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা।  

বৃহস্পতিবার শরণার্থী শিবিরে তীব্র লড়াইয়ের খবর পাওয়া গেছে। বেশ কয়েকটি বিস্ফোরণ এবং গোলাগুলিতে শহরের উপরে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে।  

জেনিন থেকে আল জাজিরার সংবাদদাতা বার্নার্ড স্মিথ জানান, মাঝে মাঝে গুলির শব্দ শোনা যাচ্ছে, বিস্ফোরণ ঘটছে। ইসরায়েলি সামরিক ড্রোন উড়ে বেড়াচ্ছে। ভোরে শরণার্থী শিবিরে অভিযানের মধ্য দিয়ে এসব শুরু হয়।  

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা জেনিনে সন্ত্রাসবাদ বিরোধী অভিযান পরিচালনা করছে। তবে বিস্তারিত কিছু বলেনি।

স্মিথ বলেন, ইসরায়েলি বাহিনীর ভাষ্য হলো, তারা সন্ত্রাসীদের খুঁজছে। এটিই তাদের উদ্দেশ্য। গেল ৭ অক্টোবর থেকে অভিযান বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। অধিকৃত পশ্চিম তীরজুড়েই চলছে এসব অভিযান। বেশিরভাগই চলছে জেনিনে, যেখানে বেশ কয়েকটি সশস্ত্র গোষ্ঠী রয়েছে।  

ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা প্রতিবেদনে জানিয়েছে, বিশাল সংখ্যক ইসরায়েলি সেনা বুলডোজার নিয়ে শরণার্থী শিবিরে প্রবেশ করে। সেনারা বুলডোজার নিয়ে রাস্তা ও অবকাঠামো ধ্বংস করার জন্য এগিয়ে যাওয়ার সঙ্গে স্নাইপাররাও ছাদে অবস্থান নেয়।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।