ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি হামলা ও পশ্চিম তীরে অভিযানে ১৭ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
গাজায় ইসরায়েলি হামলা ও পশ্চিম তীরে অভিযানে ১৭ জন নিহত

গাজার দ্বিতীয় বৃহত্তম শহর খান ইউনিসে বুধবার ইসরায়েলি বিমান হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। আর অন্যদিকে অধিকৃত পশ্চিম তীরে পাঁচ ফিলিস্তিনি নিহত এবং এক ফাতাহ নেতা গ্রেপ্তার হয়েছেন।

 

ভোরের দিকে ইসরায়েলি বাহিনী খান ইউনিসে দুটি ভবন লক্ষ্য করে হামলা চালায়। অবরুদ্ধ গাজার উত্তরের অংশ খালি করতে বলার পর অনেকেই দক্ষিণে এসে এসব ভবনে আশ্রয় নিয়েছিলেন।  

স্বাস্থ্যসূত্র আল জাজিরাকে জানিয়েছে, হামলায় ১২ জনের প্রাণ গেছে। আরও দুই ডজনের মতো লোক হামলায় আহত হয়েছেন।

আর অধিকৃত পশ্চিম তীরে রাতে বেশ কয়েকটি ইসরায়েলি অভিযান চলে। এসব অভিযানে পাঁচজনের প্রাণ গেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, অক্টোবরে পশ্চিম তীরে এ নিয়ে ১৩০ জনের প্রাণ গেল।  

সবচেয়ে বড় অভিযানটি হয় জেনিন শরণার্থী শিবিরে। এর অবস্থান পশ্চিম তীরের উত্তর দিকে। জেনিন শিবিরে অভিযানে তিন ফিলিস্তিনির প্রাণ গেছে।

আল জাজিরার সংবাদদাতা ইমরান খান রামাল্লাহ থেকে জানিয়েছেন, মধ্যরাতের দিকে অভিযান শুরু হয়ে সকাল ৭টা পর্যন্ত চলে। গেল ৭ অক্টোবরের পর এটি অন্যতম বড় অভিযান।  

তিনি বলেন, অনেক সংখ্যক ইসরায়েলি সেনা এসেছিল। আমরা শুনেছি প্রায় ১০০ সেনা এবং বেশ কয়েকটি সাঁজোয়া যান ছিল।

হামাসের মধ্যপন্থী ফিলিস্তিনি প্রতিদ্বন্দ্বী ফাতাহর একজন সিনিয়র নেতাকেও অভিযানের সময় গ্রেপ্তার করা হয়েছে। ইমরান খান এই গ্রেপ্তারকে অস্বাভাবিক বলেছেন।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।