ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অস্তিত্বের যুদ্ধে জেতার প্রতিশ্রুতি নেতানিয়াহুর

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
অস্তিত্বের যুদ্ধে জেতার প্রতিশ্রুতি নেতানিয়াহুর

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সোমবার টেলিভিশনে ভাষণ দিয়েছেন। শনিবার হামাস-ইসরায়েল হামলা পাল্টা হামলা শুরুর পর এই প্রথম তাকে দেখা গেল।

টাইমস অব ইসরায়েল।  

নেতানিয়াহু বলেন, আমরা অভিযানের তৃতীয় দিনে রয়েছে। আমরা আমাদের ভূমির জন্য একটি অভিযানে আছি। আমরা অস্তিত্ব নিশ্চিতের যুদ্ধে আছি। এই যুদ্ধে আমরা জিতব।  

তিনি বলেন, এই যুদ্ধ শত্রুরা আমাদের ওপর চাপিয়ে দিয়েছে, যারা নারী, শিশু ও বৃদ্ধদের হত্যা উদযাপন করে। হামাস যে নৃশংসতা চালিয়েছে, আইএসের নৃশংসতার পর এমনটি দেখা যায়নি।  

নেতানিয়াহু বলেন, আমরা ইতোমধ্যে জানি যে, হামাস কী। এখন গোটা বিশ্ব জানে। হামাস হলো আইএস। জ্ঞানদীপ্ত বিশ্ব আইএসকে যেভাবে পরাজিত করেছে, আমরাও (হামাসকে) একইভাবে পরাজিত করব।
 
তিনি বলেন, ইসরায়েল সবে হামাসের ওপর আঘাত শুরু করেছে। গাজা ধ্বংসের ছবি কেবল শুরু। আমরা শত শত সশস্ত্র যোদ্ধাকে নিশ্চিহ্ন করেছি এবং আমরা সেখানে থামব না।

এদিকে বিবিসি জানিয়েছে, নেতানিয়াহু ইসরায়েলের দক্ষিণাঞ্চল থেকে সতর্ক করে দিয়ে বলেন, তার দেশ হামাসের বিরুদ্ধে প্রচণ্ড শক্তি ব্যবহার করবে।  

গেল শনিবার সকালে হঠাৎই ইসরায়েলে হামলা চালায় সশস্ত্র গোষ্ঠী হামাস। জবাবে গাজায় হামলা শুরু করে ইসরায়েলি সেনারা। দুই পক্ষের হামলা-পাল্টা হামলায় দেড় হাজারের বেশি ইসরায়েলি-ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা কয়েক হাজার।

বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।