ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

স্পেনে নাইটক্লাবে আগুনে ১৩ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
স্পেনে নাইটক্লাবে আগুনে ১৩ জনের প্রাণহানি

স্পেনের একটি নাইটক্লাবে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়েছেন। রোববার দেশটির দক্ষিণ–পূর্বাঞ্চলীয় মুরসিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

অ্যাটালিয়াস অঞ্চলে ফন্ডা মিলাগ্রোস নামের ওই নাইটক্লাবে স্থানীয় সময় সকাল ৬টার দিকে আগুন ছড়িয়ে পড়ে। খবর বিবিসি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ভবনের উপরের দিকে আগুন জ্বলছে এবং এর জানালা দিয়ে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে।

জরুরি পরিষেবা সংস্থাগুলো নিখোঁজ ব্যক্তিদের সন্ধান করছে, যারা তখন সেখানে ছিল। সংস্থাগুলো সতর্ক করে বলেছে, ভুক্তভোগীর সংখ্যা বাড়তে পারে।

ন্যাশনাল পুলিশের ডিয়েগো সেরাল স্প্যানিশ টিভি চ্যানেল আরটিইকে বলেন, ১৫ জনের হদিস এখনো মিলছে না। এর আগে তিনি বলেন, যথেষ্ট পরিমাণে অবকাঠামোগত ক্ষতিতে নাইটক্লাবটি ভেঙে পড়েছে।

লা ভেরদাদ দে মুরসিয়া নামে একটি সংবাদপত্র জানিয়েছে, যখন আগুন লেগেছিল, তখন ২৮ বছর বয়সী এক নারী তার মাকে ভয়েস নোট পাঠিয়েছিলেন। তাকে এখনো পাওয়া যায়নি। ভয়েস নোটে ওই নারী বলেন, মা, আমি তোমাকে ভালোবাসি। আমরা মরে যাচ্ছি।  

তিনি তার সঙ্গী এবং নিকটবর্তী শহর কারাভাকা দে লা ক্রুজ থেকে কিছু বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়েছিলেন।
 
ওই নারীর বাবা বলেন, তারা সেখানে গিয়েছিল, কারাভাকায় কোনো নাইটক্লাব ছিল না। দ্বিতীয়বারের মতো সেখানে গিয়েছিল সে।

ধোঁয়ায় শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় চারজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আক্রান্তদের কাউন্সেলিংয়ে স্থানীয় একটি খেলার মাঠকে ব্যবহার করা হচ্ছে  

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।