ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তুরস্কে পুলিশ হেডকোয়ার্টার্স লক্ষ্য করে বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
তুরস্কে  পুলিশ হেডকোয়ার্টার্স লক্ষ্য করে বোমা হামলা

তুরস্কের রাজধানী আঙ্কারায় পুলিশ হেডকোয়ার্টার্স লক্ষ্য করে এক আত্মঘাতী বোমা হামলায় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। দুই হামলাকারীর একজন ওই বিস্ফোরণে নিহত হন।

অন্যজনকে হামলার চেষ্টার সময় নিবৃত করে পুলিশ।  

রোববার তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয় খবরটি নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া জানান, দুই জন সন্ত্রাসী একটি গাড়িতে মন্ত্রণালয় ভবনের ফটকের সামনে আসেন এবং তাদের একজন আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিন। অন্যজনও হামলা চালাতে গেলে পুলিশ তাকে প্রতিহত করে। খবর টিআরটি।

তিনি জানান, স্থানীয় সময় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে এই হামলা চালানো হয়। রাজধানীর ক্যানকায়া জেলার প্রধান শহরের কেন্দ্র কিজিলেতে মন্ত্রণালয় ভবনের কাছে বিস্ফোরণের পর গুলির শব্দ শোনার পর, পুলিশ বাহিনী এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।

আঙ্কারার প্রধান পাবলিক প্রসিকিউটরের অফিস এরই মধ্যে সন্ত্রাসী এই হামলার তদন্ত শুরু করেছে। তুর্কি সংসদ ভবনের একটি গেট বন্ধ করে দেয়া হয়েছে তাছাড়া কাছের আতাতুর্ক বুলভার্ড গাড়ি চলাচলের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। । তিন মাস বিরতির পর রোববার বিকেলে ন্যাশনাল অ্যাসেম্বলি বসার কথা রয়েছে যেখানে  প্রেসিডেন্ট এরদোয়ান যোগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এম এম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।