ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আরেক মামলায় ইমরানকে জিজ্ঞাসাবাদ-গ্রেপ্তারের অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
আরেক মামলায় ইমরানকে জিজ্ঞাসাবাদ-গ্রেপ্তারের অনুমতি

পাকিস্তানের একটি সন্ত্রাসবিরোধী আদালত আরেকটি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে জিজ্ঞাসাবাদ ও গ্রেপ্তারের অনুমতি দিয়েছে। খবর আল জাজিরা।

 

চলতি বছরের মে মাসে ইমরান গ্রেপ্তার হলে পাকিস্তানের পরিস্থিতি উত্তাল হয়। তার সমর্থকদের বিক্ষোভ চলাকালে সেনাভবনে হামলা চলে। ওই পরিস্থিতি সংক্রান্ত মামলায় ইমরানকে জিজ্ঞাসাবাদ ও গ্রেপ্তারের অনুমতি দেওয়া হয়েছে।  
 
৭০ বছর বয়সী ইমরান খান দুর্নীতি মামলায় চলতি মাসের শুরুর দিকে তিন বছরের সাজা পাওয়ার পর গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। নিজের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি।  

ইমরানের অভিযোগ, আসন্ন নির্বাচন থেকে বিরত রাখার জন্য সরকার তাকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।  

বুধবার লাহোরে সন্ত্রাসবিরোধী আদালতে পুলিশ ইমরানকে তথাকথিত জিন্নাহ হাউজে ভাঙচুর এবং শীর্ষ সামরিক কমান্ডারের দাপ্তরিক বাসভবনে তাণ্ডবের বিষয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে।  

৯ মে ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে আধাসামরিক বাহিনীর সৈন্যরা ইমরানকে তুলে নেয়। তার সমর্থকরা সড়কে নেমে পড়েন। সরকারি ও সামরিক স্থাপনায় হামলা চালান।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ