ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা উত্তর কোরিয়ার, দাঁড়িয়ে দেখলেন কিম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা উত্তর কোরিয়ার, দাঁড়িয়ে দেখলেন কিম

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন একটি কৌশলগত ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করেছেন। এদিকে দক্ষিণ কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র বার্ষিক সামরিক মহড়া শুরু করেছে, যেটিকে পিয়ংইয়ং যুদ্ধের মহড়া হিসেবে দেখছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ সোমবার জানিয়েছে, পশ্চিম উপকূলের একটি নেভাল ইউনিটে পরীক্ষাটি হয়। সেখানেই হাজির ছিলেন কিম জং উন। একটি ছবিতে তাকে দেখা যায়, তিনি জাহাজের ডেকে দাঁড়িয়ে আছেন, তাকে ঘিরে রেখেছেন কর্মকর্তারা। আরেকটি ছবিতে দেখা যায়, কিম ক্ষেপণাস্ত্র ছোড়া দেখছেন।  

কেসিএনএ অবশ্য এটি নিশ্চিত করেনি যে, কবে কিম গিয়েছিলেন। ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়েও বিস্তারিত জানায়নি বার্তাসংস্থাটি।

কেসিএনএ বলছে, ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণের লক্ষ্য ছিল জাহাজের যুদ্ধের কার্যকারিতা এবং এর ক্ষেপণাস্ত্র ব্যবস্থার বৈশিষ্ট্য যাচাই করার পাশাপাশি প্রকৃত যুদ্ধে আক্রমণ চালানোর জন্য নাবিকদের সক্ষমতা উন্নত করা।

কিম ক্ষেপণাস্ত্রবাহী জাহাজটির উচ্চ গতিশীলতা এবং শক্তিশালী আঘাত করার শক্তি এবং আকস্মিক পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধের জন্য প্রস্তুতি বজায় রাখার ওপর জোর দেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।