ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বৃষ্টিতে ভূমিধস, ৮ শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
পাকিস্তানে বৃষ্টিতে ভূমিধস, ৮ শিশুর মৃত্যু

বর্ষার বৃষ্টিতে ক্রিকেট নিয়ে মেতে উঠেছিল একদল শিশু। কিন্তু এরই মধ্যে ঘটে গেল মর্মান্তিক ঘটনা।

ভূমিধসে মুহূর্তেই বালির নিচে চাপা পড়ে প্রাণ গেল ৮ শিশুর।

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে উত্তর পাকিস্তানের শাংলা জেলার প্রত্যন্ত অঞ্চলে। ভূমিধসে মারা যাওয়া শিশুদের বয়স ১২ থেকে ১৫ বছর।

পাকিস্তানে দুই সপ্তাহের বর্ষার বৃষ্টিতে বন্যা ও ভূমিধসে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।  

জেলা জরুরি বিভাগের কর্মকর্তা সানাউল্লাহ খান বলেন, এক ডজনেরও বেশি শিশু বালির পাথরের কাছে একটি ক্রিকেট পিচ বানিয়ে খেলা করছিল। ঠিক তখনই ভূমিধসের ঘটনা ঘটে। বালির নিচে চাপা পড়ে শিশুরা।  

তিনি আরও বলেন, ঘণ্টার পর ঘণ্টা চেষ্টার পর স্থানীয় উদ্ধারকারী দল পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে যোগ দিয়ে আটটি মরদেহ বের করে আনে। আরেক শিশু গুরুতর আহত হয়েছে, বাকিরা অক্ষত রয়েছে।

মৃত শিশুদের মধ্যে চারজন সম্পর্কে একে অপরের ভাই ছিল। দীর্ঘ সময় ধরে চলা এ উদ্ধার অভিযানে ২২ জনের মতো উদ্ধারকর্মী অংশ নেন।

শাংলা জেলা প্রশাসক হাসান আবিদ বলেন, ধ্বংসস্তূপ থেকে আটটি মরদেহ ও একজন আহত মেয়েকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুরা যখন ক্রিকেট খেলছিল তখন একটি বিশাল ভূমিধস ওই এলাকায় আঘাত হানে এবং তারা সবাই বালির নিচে চাপা পড়ে। শিশুদের উদ্ধারের জন্য ভারী মেশিন নিযুক্ত করা হয়েছিল এবং স্থানীয় বাসিন্দারাও এ অভিযানে অংশ নেন।

সূত্র: ডয়চে ভেলে

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।