ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ভোরোনেজের তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
ভোরোনেজের তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

ভোরোনজে একটি তেল ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখানে আগুন আগুন নিয়ন্ত্রণে শতাধিক কর্মীর সমন্বয়ে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট কাজ করছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার গুসেভ।

শনিবার (২৪ জুন) বিকেলে বিবিসি ও আল জাজিরার আপডেট প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ভোরোনজে মূলত মস্কো ও রোস্টভ শহরের মধ্যবর্তী একটি শহর, ভাড়াটে ভাগনার বাহিনী যে শহরের গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাগুলো নিয়ন্ত্রণে নিয়েছে বলে দাবি করছে।

ভোরোনজের আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেন, ফায়ার সার্ভিসের শতাধিক কর্মী ও ৩০টি ইউনিট এই আগুন নেভানোর জন্য কাজ করছেন।  

সোশ্যাল মিডিয়ায় প্রচারিত ভিডিওচিত্রে ওই স্থাপনা থেকে কালো ধোঁয়ার একটি বিশাল কুণ্ডলি উঠতে দেখা যায়।

এর আগে, একটি রাশিয়ান নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানায় যে, ভাগনার যোদ্ধারা মস্কো থেকে প্রায় ৫০০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ভোরোনেজ শহরের সামরিক স্থাপনাগুলোর নিয়ন্ত্রণ নিয়েছে।

এদিকে, ভোরোনজের কাছের লিপেটস্ক অঞ্চলের গভর্নর স্থানীয় বাসিন্দাদের নিজ নিজ বাড়িতে থাকতে বলেছেন।

এক টেলিগ্রাম বার্তায় তিনি বাসিন্দাদের তাদের বাড়ি থেকে বের না হতে এবং ব্যক্তিগত যানবাহন বা পাবলিক ট্রান্সপোর্টে ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে লিপেটস্ক অঞ্চলের গভর্নর বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, তবে এই অঞ্চলের প্রতিটি বাসিন্দার জন্য বর্তমান পরিস্থিতি বুঝতে পারাটা খুবই প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।