ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান দেওয়া হবে ‘বিশাল ঝুঁকি’: রাশিয়া 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ২০, ২০২৩
ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান দেওয়া হবে ‘বিশাল ঝুঁকি’: রাশিয়া 

পশ্চিমা দেশগুলোকে সতর্ক করে দিয়ে মস্কো বলছে, তারা ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমান দিলে বিশাল ঝুঁকির মধ্যে পড়বে। রুশ গণমাধ্যমের বরাতে আল জাজিরা এমনটিই জানিয়েছে।

 

ইউক্রেনের যুদ্ধবিমান পাওয়া নিয়ে এক প্রশ্নের জবাবে এই সতর্কবার্তা দেন শনিবার রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার গ্রুশকো। তাস এ সংক্রান্ত একটি প্রতিবেদন ছেপেছে।

ইউক্রেন এখনও যুদ্ধবিমান সরবরাহের প্রতিশ্রুতি না পেলেও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জি৭ নেতাদের শুক্রবার বলেছেন, ওয়াশিংটন এফ-১৬ যুদ্ধবিমানের ওপর ইউক্রেনের পাইলটদের জন্য যৌথ প্রশিক্ষণ কর্মসূচির ক্ষেত্রে সহায়তা করবে। যুক্তরাষ্ট্রের শীর্ষ এক কর্মকর্তা এমনটি বলেছেন।

আলেকজান্ডার গ্রুশকো বলেন, আমরা দেখতে পাচ্ছি, পশ্চিমা দেশগুলো উত্তেজনা বাড়ানোর রাস্তা নিয়েছে। এটি তাদের জন্য বিশাল ঝুঁকি।

তিনি বলেন, যেকোনো ক্ষেত্রে, এটি আমাদের সমস্ত পরিকল্পনায় বিবেচনা করা হবে এবং যেসব লক্ষ্য আমরা নির্ধারণ করেছি, তা পাওয়ার জন্য সব রকমের উপায় আমাদের কাছে আছে।

ইউক্রেনে রুশ আগ্রাসন ঠেকাতে প্রেসিডেন্ট জেলেনস্কি গত কয়েকমাস ধরে মিত্রদের প্রতি আহ্বান জানিয়ে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।