ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে কানাডা-যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ সতর্কতা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মে ১০, ২০২৩
পাকিস্তানে কানাডা-যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ সতর্কতা 

সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। এই পরিস্থিতিতে কানাডা ও যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করেছে।

আগের দিন মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান গ্রেপ্তার হন। আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ইমরানের গ্রেপ্তার ঘিরে শহরে শহরে বিক্ষোভ জানাচ্ছেন সমর্থকরা। তারা বিভিন্ন প্রধান সড়ক আটকে বিক্ষোভ করছেন। মঙ্গলবার বিক্ষুব্ধ সমর্থকরা লাহোরে সেনানিবাসে ভাঙচুর চালান।
 
এই পরিস্থিতিতে পাকিস্তানে কানাডিয়ান মিশন তাদের নাগরিকদের বলছে, অনাকাঙ্ক্ষিত নিরাপত্তা পরিস্থিতিতে উচ্চ সতর্কতা অবলম্বন করুন। সন্ত্রাস, অস্থিরতা, সাম্প্রদায়িক সহিংসতা ও অপহরণের ঝুঁকি রয়েছে।

কানাডিয়ান মিশন তাদের নাগরিকদের করাচি সফর থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে। খবর জিও নিউজ

অন্য দিকে, ইসলামাবাদ ও অন্যান্য শহরে সহিংসতা ছড়িয়ে পড়ায় পাকিস্তানে যুক্তরাষ্ট্রের দূতাবাস তাদের কনস্যুলার সেবা দেওয়া বন্ধ রেখেছে।

যুক্তরাষ্ট্রের মিশন তাদের নাগরিকদের সতর্কতা অবলম্বনের পাশাপাশি বেশি লোক সমাগমের জায়গা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। একইসঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখতে বলেছে।

এর আগে যুক্তরাজ্যও পাকিস্তানের তাদের নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ