ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে জাকাত নিতে গিয়ে পদপিষ্ট হয়ে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
পাকিস্তানে জাকাত নিতে গিয়ে পদপিষ্ট হয়ে নিহত ১২

ঢাকা: পাকিস্তানের করাচিতে জাকাত নিতে গিয়ে পদপিষ্ট হয়ে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছেন আরও পাঁচজন।

শুক্রবার (৩১ মার্চ) প্রদেশটির সিন্ধু ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ট্রেডিং এস্টেট (এসআইটিই) এলাকায় একটি বেসরকারি কোম্পানির কর্মীদের পরিবারের মধ্যে জাকাত বিতরণকালে ওই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় কেমারী পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, এ ঘটনায় প্রাথমিকভাবে ১১ জন নিহত হয়েছেন এবং আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।  

নিহতদের বেশিরভাগই ৪০ থেকে ৫০ বছরের নারী, তিনি যোগ করেন।

পরে, আরও এক নারীর মৃত্যু হয়েছে বলে পুলিশের দক্ষিণ উপ-মহাপরিদর্শক (ডিআইজি) ইরফান আলি বালোচ।

পুলিশ সার্জন ডা. সুমাইয়া সৈয়দ দেশটির সংবাদমাধ্যমকে বলেন, নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে।

কেমারির সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) ফিদা হোসেন জানওয়ারি জানান, ওই এলাকায় অবস্থিত এফকে ডাইং কোম্পানি তাদের কর্মচারীদের পরিবারের মধ্যে জাকাত বিতরণের জন্য আমন্ত্রণ জানায়। এতে সাড়া দিয়ে প্রায় ৪ শতাধিক নারী সেখানে জড়ো হন। কিন্তু এত বড় ভিড় দেখে কোম্পানির কর্মীরা ভয়ে দরজা বন্ধ করে দেয়। আর এর পরেই হুড়োহুড়িতে পদপিষ্টের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, কোম্পানিটির প্রাঙ্গণে আগত নারীদের সারিবদ্ধ করার জন্য কোনো ব্যবস্থা ছিল না। আর এ বিষয়ে স্থানীয় পুলিশকেও অবহিত করা হয়নি।

এ ঘটনায় এরই মধ্যে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে সিন্ধুর মুখ্যমন্ত্রী সাঈদ গনি জানান, কোনো কিছু বিতরণ কিংবা সমাজকল্যাণমূলক কাজ করার ক্ষেত্রে প্রশাসনকে জানানো উচিত।

পরে তিনি নিহতের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫ লাখ রুপি এবং আহতদের চিকিৎসার জন্য এক লাখ রুপি করে দেওয়ার ঘোষণা দেন। সূত্র: দ্য ডন।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।