ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চীনা গোয়েন্দা বেলুনের নতুন ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
চীনা গোয়েন্দা বেলুনের নতুন ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বিভাগ সন্দেহভাজন চীনা নজরদারি বেলুনের নতুন ছবি প্রকাশ করেছে। চলতি মাসের শুরুর দিকে বেলুনটি উত্তর আমেরিকায় উড়ছিল।

আল জাজিরা।

যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর মোতায়েন করা ইউ-২ সিঙ্গেল ইঞ্জিন নজরদারি উড়োজাহাজের ককপিট থেকে ৩ ফেব্রুয়ারি ছবিটি তোলা হয়। ছবিতে বেলুনটিকে বেশ কাছ থেকে দেখা যায়।

প্রতিরক্ষা বিভাগ বলছে, সাউথ ক্যারোলিনা উপকূলে ভূপাতিত করার আগের দিন বেলুনটি কেন্দ্রীয় মহাদেশীয় যুক্তরাষ্ট্রের ওপর ভাসছিল।

উড়ন্ত এই বস্তু এবং এর ধ্বংস নিয়ে যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে উত্তেজনা বেড়েছে। চীন দাবি করে, বেলুনটি ছিল বেসামরিক। আর এটি আবহাওয়া পর্যবেক্ষণের ক্ষেত্রে ব্যবহৃত হতো।  

বেলুনটি ভূপাতিত করার ক্ষেত্রে অপেক্ষাকৃত ধীর জবাব দেওয়ার ক্ষেত্রে ডেমোক্রেটিক বাইডেন প্রশাসনের নিন্দা জানিয়েছে রিপাবলিকানরা।  

প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তারা বলেন, নাগরিকদের ঝুঁকি থাকায় বেলুনটি যুক্তরাষ্ট্রের মাটিতে ভূপাতিত করা হয়নি। দানবাকৃতির সাদা উড়ন্ত বস্তুটি ভূমি থেকে ১৮ হাজার ৩০০ মিটার উপরে উড়ছিল।

বুধবার এক সংবাদ সম্মেলনে প্রতিরক্ষা বিভাগের উপ-মুখপাত্র সাবরিনা সিং নিশ্চিত করেন যে, গেল সপ্তাহে সংস্থাটি বেলুনের ধ্বংসাবশেষে অনুসন্ধান কার্যক্রম শেষ করেছে।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ