ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

টেসলার টুইট নিয়ে জালিয়াতিতে ইলন মাস্ক দোষী নন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
টেসলার টুইট নিয়ে জালিয়াতিতে ইলন মাস্ক দোষী নন

টেসলার টুইট নিয়ে ‘জালিয়াতির অভিযোগ’ থেকে মুক্তি পেয়েছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির মালিক নন ইলন মাস্ক। যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোয় আদালতের জুরিরা বলেছেন তিনি নির্দোষ।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে গুরুত্বপূর্ণ এ সিদ্ধান্তটি নেন আদালতের ৯ জুরিরা। রায় দিতে তারা দুই ঘণ্টারও কম সময় নেন। ২০১৮ সালে টেসলাকে ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রণে নেওয়া সম্পর্কিত টুইটগুলো করেন ইলন মাস্ক।

দাবি করা হচ্ছিল, টুইটগুলো মিথ্যা কথা বলেছেন টেসলার মালিক। তিনি দাবি করেছিলেন ব্যক্তিগতভাবে টেসলার নিয়ন্ত্রণ নিতে তার কাছে তহবিল রয়েছে। এমন টুইটের পরও আদালত বলেছেন, ইলন এ বিষয়গত কোনো জালিয়াতির আশ্রয় নেননি। তার করা টুইটগুলো টেসলার শেয়ারের দামে ব্যাপক প্রভাবিত করেছে।

এ ঘটনার পর টেসলার শেয়ারের মালিকরা ইলনের বিরুদ্ধে মামলা করেন। তাদের দাবি ছিল, শেয়ারের মালিকদের নিজ স্বার্থে ব্যবহার করেছেন ইলন মাস্ক। তার করা টুইট পোস্টগুলো বিনিয়োগকারীদের চাপ প্রয়োগে কার্যকর ভূমিকা পালন করেছিল।

তার প্রস্তাবিত ৭২ বিলিয়ন মার্কিন ডলারের কেনাকাটাও কখনও বাস্তবে দেখা যায়নি।

এ বিষয়ে নিজেদের রায়ে সান ফ্রান্সিসকোর আদালতের জুরিরা বলেছেন তারা যদি ইলন মাস্ককে দোষী হিসেবে খুঁজে পেতেন, তাকে বিলিয়ন ডলার ক্ষতিপূরণের আদেশ দিতে পারতেন।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।