ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

জার্মানিতে অভ্যুত্থানচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ২৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
জার্মানিতে অভ্যুত্থানচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ২৫

জার্মানিতে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে ২৫ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

বুধবার (৭ ডিসেম্বর) ফেডারেল প্রসিকিউটরের কার্যালয়ের দেয়া তথ্য অনুসারে এ খবর জানিয়েছে আল জাজিরা

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, বুধবার প্রায় ৩ হাজার কর্মকর্তা তথাকথিত রাইখ সিটিজেনস (রিচসবার্গার) আন্দোলনের অনুসারীদের বিরুদ্ধে ১১টি জার্মান ফেডারেল রাজ্যের ১৩০টি সাইটে অভিযান পরিচালনা করেন।

প্রসিকিউটররা বলছেন, সন্দেহভাজন সদস্যরা "একটি ছোট সশস্ত্র দল নিয়ে জার্মান পার্লামেন্টে সহিংসভাবে প্রবেশের জন্য দৃঢ় প্রস্তুতি নিয়েছিল" বলে সন্দেহ করা হচ্ছে।

তারা আরও যোগ করেছে, গ্রেফতারদের মধ্যে ২২ জন জার্মান নাগরিক এবং "সন্ত্রাসী সংগঠনের সদস্য" সন্দেহে তাদের আটক করা হয়েছে এবং গ্রেফতার অন্য তিনজন রাশিয়ান নাগরিক, যারা তাদের সমর্থন করেছিল বলে অভিযোগ রয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গ্রুপের কিছু সদস্য দ্বিতীয় বিশ্বযুদ্ধ-পরবর্তী সংবিধান প্রত্যাখ্যান করে এবং তাদের নিজেদের লোককে ক্ষতায় বসানোর জন্য নির্বাচিত সরকারকে আহ্বান জানায়। তারা তাদের লক্ষ্য অর্জনের উপায় হিসাবে রাষ্ট্রের বিরুদ্ধে সহিংসতাকেই হাতিয়ার হিসেবে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa