ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

তিন মাস ধরে কমছে মোবাইল গ্রাহক, এক মাসে কমেছে ২১ লাখ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
তিন মাস ধরে কমছে মোবাইল গ্রাহক, এক মাসে কমেছে ২১ লাখ

ঢাকা: তিন মাস ধরে দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা কমছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে।

 

সবশেষ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সেপ্টেম্বরে মোট গ্রাহক সংখ্যা ছিল ১৮ কোটি ১৪ লাখ তিন হাজার। আগস্টে তা ছিল ১৮ কোটি ৩৫ লাখ তিন হাজার। অর্থাৎ এক মাসে কমেছে ২১ লাখ।

সেপ্টেম্বরে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ছিল আট কোটি ১৯ লাখ পাঁচ হাজার। রবির পাঁচ কোটি ৪৩ লাখ ছয় হাজার, বাংলালিংকের তিন কোটি ৮৩ লাখ চার হাজার ও টেলিটকের ৬৭ লাখ আট হাজার গ্রাহক ছিল।  

আগস্টে গ্রামীণফোনের গ্রাহক ছিল আট কোটি ৩১ লাখ পাঁচ হাজার। রবির পাঁচ কোটি ৪৯ লাখ পাঁচ হাজার, বাংলালিংকের তিন কোটি ৮৭ লাখ ছয় হাজার ও টেলিটকের ৬৭ লাখ দুই হাজার গ্রাহক ছিল।

বিটিআরসির প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, টেলিটক ছাড়া বাকি সব অপারেটরের গ্রাহক সংখ্যা কমেছে।   

বিটিআরসির প্রতিবেদনে আরও দেখা যায়, বিগত মাসগুলোতে গ্রাহক সংখ্যা বাড়তে থাকলেও জুনের পর কমতে থাকে। জুনে সর্বোচ্চ মোবাইল গ্রাহক ছিল ১৮ কোটি ৪৪ লাখ পাঁচ হাজার। বিটিআরসির তথ্যে এটিই ছিল দেশে সর্বোচ্চ গ্রাহক সংখ্যা।

বাংলাদেশ সময়: ২১৪০, নভেম্বর ২২, ২০২২

এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa