ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তির উন্নয়নে কাজ করছেন শেখ হাসিনা: ইয়াফেস ওসমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
বিজ্ঞান-প্রযুক্তির উন্নয়নে কাজ করছেন শেখ হাসিনা: ইয়াফেস ওসমান

ঢাকা: বঙ্গবন্ধুর ভাবনা অনুযায়ী বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন বলে জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান৷

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার পরমাণু শক্তি কেন্দ্র গবেষণাগারে ২০২১-২০২২ অর্থবছরে সম্পাদিত গবেষণা প্রবন্ধগুলোর মধ্যে শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধ উপস্থাপন এবং পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ইয়াফেস ওসমান এ কথা বলেন ৷

পরমাণু শক্তি কেন্দ্রের অডিটোরিয়ামে এ অনুষ্ঠান হয় বলে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে৷

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৷ এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হক।

প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী প্রতিযোগীতামূলক গবেষণায় অংশ নেওয়ার জন্য বিজ্ঞানীদের উচ্চসিত প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো কার্যকর গবেষণা কাজ করে জাতিকে উপকৃত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন।

ইয়াফেস ওসমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ভবিষ্যত বিজ্ঞান ও প্রযুক্তির রোডম্যাপের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছেন ৷ বঙ্গবন্ধুর ভাবনা অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছেন।

অনুষ্ঠানে মন্ত্রী ইয়াফেস ওসমান নির্বাচিত শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধের জন্য পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সফিউর রহমান ও ড. মোহাম্মদ নজরুল ইসলাম খানকে যৌথভাবে পুরস্কার এবং সম্মাননা দেন। অনুষ্ঠান পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানী ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa