ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রিপোস্ট সুযোগ নিয়ে আসছে ইনস্টাগ্রাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
রিপোস্ট সুযোগ নিয়ে আসছে ইনস্টাগ্রাম

বলতে গেলে পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। একজনের সুখ্যাতি আরেকজনের কুখ্যাতি হয়ে খুব সহজেই সুন্দর করে দাঁড়াতে পারে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামের মতো মাধ্যমগুলো।

 

এসবে আইডি খুলতে তেমন কোনো বাধ্যবাধকতাও নেই। মাধ্যমগুলোর জুড়ি নেই কয়েক মুহূর্তে কাউকে তারকা বানিয়ে দিতেও।
জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রাম এবার আরও একটি নতুন ফিচার আসছে। এতে ব্যবহারকারীরা অন্যের দেওয়া পোস্ট পুনরায় নিজের ওয়ালে পোস্ট করতে পারবেন।  

নতুন ফিচারটি নিয়ে প্রথম আলোচনা করতে দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট ম্যাট নাভারারকে। তিনি সম্প্রতি একটি স্ক্রিনশট পোস্ট করেছেন। যাতে রিপোস্ট ট্যাবের ব্যবহার দেখা গেছে। ওই স্ক্রিনশট অনুযায়ী, পোস্ট, রিল এবং ট্যাগ করা ফটো ট্যাবের পাশাপাশি ব্যবহারকারীদের প্রোফাইলে রিপোস্ট ট্যাবটিও যুক্ত থাকবে।

মেটার এক মুখপাত্র টেকক্রাঞ্চকে বলেছেন, আমরা ইনস্টাগ্রাম ফিডের যেকোনো পোস্টকে রিপোস্ট করার কথা ভাবছি। ঠিক যেমনভাবে আপনারা স্টোরি শেয়ার করেন। যেসব পোস্ট আমাদের নানাভাবে প্রভাবিত করে সেই সব পোস্ট রিপোস্ট করা যাবে। এতে পোস্টের মূল নির্মাতাকে তার কাজের জন্য কৃতিত্ব দেওয়ারও ব্যবস্থা থাকবে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।