ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

হাসপাতালে অপটিক্যাল ফাইবার সংযোগ দেবে বিটিসিএল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
হাসপাতালে অপটিক্যাল ফাইবার সংযোগ দেবে বিটিসিএল

ঢাকা: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) প্রদত্ত ‘লিজড লাইন ইন্টারনেট’, ‘ভিপিএন’ ইত্যাদি সার্ভিস বিষয়ে বিটিসিএল এবং স্বাস্থ্য অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) বিটিসিএল প্রধান কার্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এ চুক্তির প্রেক্ষিতে বিটিসিএল স্বাস্থ্য অধিদপ্তরের অধীনস্থ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত হাসপাতাল এবং ইন্সটিটিউটে অপটিক্যাল ফাইবার কানেকটিভিটি এবং ডাটা কানেকটিভিটি দেবে।

 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ডিজিটাল সেবা সম্প্রসারণে এই সমঝোতা স্মারককে একটি মাইলফলক ফলক বলে উল্লেখ করেন। তিনি বলেন, বিটিসিএল ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল মহাসড়ক নির্মাণে অসাধারণ ভূমিকা পালন করছে এবং তাদের আগামীতেও দৃঢ়তার সাথে এই কাজ করে যেতে হবে।

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিসিএল এর পক্ষে চিফ জেনারেল ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আলিমুজ্জামান এবং স্বাস্থ্য অধিদপ্তরের ডিরেক্টর (এমআইএস) এবং লাইন ডিরেক্টর (এইচআইএস এবং ই-হেলথ) প্রফেসর ডা. মো. শাহাদাত হোসেন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa