ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

মোবাইল অ্যাপস চালু করল রাবি প্রশাসন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
মোবাইল অ্যাপস চালু করল রাবি প্রশাসন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ মোবাইল অ্যাপস চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপসের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন করা এবং টেক্সট মেসেজ ও ইমেইল সহজেই পাঠানো যাবে।

 

রোববার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের উপাচার্য দফতরে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই হালনাগাদ অ্যাপটি চালু করেন।  

এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট কন্টাক্ট অ্যাপের ফেভারিটস অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

অবমুক্তকালে উপাচার্য বলেন, বর্তমানে সরকার কাজকর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের যে মহাপরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ডিজিটালাইজেশন ও অটোমেশন শুরু হয়েছে। ইতোমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসাসেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ড নির্ভর পরিষেবা চালু হয়েছে। হালনাগাদ এই অ্যাপস সে প্রক্রিয়াকে আরও একধাপ এগিয়ে নিল।  

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa